কাপ্তাইয়ে ৩শ' ফুট পাহাড়ের ওপরে ও প্রধানমন্ত্রীর দেয়া নতুন ঘর

কাপ্তাইয়ে ৩শ’ ফুট পাহাড়ের ওপরে ও প্রধানমন্ত্রীর দেয়া নতুন ঘর

জাতীয়

জেলার কাপ্তাইয়ের পাহাড়ের প্রায় ৩শত ফুট উপরে অত্যন্ত দুর্গম জনপদেও ভুমিহীন ও গৃহহীনদের জন্য পৌঁছে গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেয়া নতুন ঘর।

কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নের দুর্গম এলাকায় প্রধানমন্ত্রীর দেয়া নতুন ঘর তৈরী করে তা অসহায় মানুষের মাঝে পৌঁছে দিয়েছে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) কে বলেন, পাহাড়ের দুূর্গমতাকে জয় করে আমরা বিভিন্ন দুর্গম এলাকায় অসহায় ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ঘর নির্মাণ করে তা হস্তান্তর করেছি।

গত মার্চ মাস হতে মে মাসে প্রধানমন্ত্রীর দেয়া নতুন ঘর তৈরীর কাজ শরু হয়। ভূমিহীনদের মাঝে এসব ঘরগুলো আমরা হস্তান্তর করেছি, যে কয়েকটি বাকি রয়েছে তাও শেষ পর্যায়ে।

তিনি জানান, পাহাড়ের দুূর্গম এলাকায় আজ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে প্রধানমন্ত্রীর এ উপহারের ঘরগুলো।

প্রধানমন্ত্রীর স্বপ্নের অগ্রাধিকার প্রকল্প হিসেবে সর্ব্বোচ্চ অগ্রাধিকার দিয়ে এসব কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় আমরা আনন্দিত ও গর্বিত।

এ বিষয়ে কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান বাংলাদেশ সংবাদ সংস্থাকে বলেন, ৭৩টি ঘরের মধ্যে গত ২৩ জানুয়ারি এবং গত ২০ জুন,২০২১ এ দুইধাপে ৬৫টি ঘর প্রধানমন্ত্রীর মাধ্যমে উপকারভোগীদের মাঝে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। বাকি ৮টি ঘরের কাজও প্রায় শেষ পর্যায়ে।

কাপ্তাইয়ের চিৎমরম ইউনিয়ন এর উজানছড়ি পাড়ায় সমতল হতে প্রায় ৩শ’ ফুট সুউচ্চ পাহাডরের উপর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে স্থানীয় স্বামী হারা অসহায় প্রুসিংমা মারমাকে।

প্রুসিংমা মারমা প্রধানমন্ত্রীর নতুন ঘর পেয়ে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) কে বলেন, আমার পরিবার নিয়ে আগে মাঁথা গোঁজার ঠাঁই ছিলনা, ভাঙ্গা ও জরাজীর্ণ ঘরেই অত্যন্ত কষ্ট করে থাকতাম।

প্রধানমন্ত্রীর দেয়া নতুন এ ঘর আমার পরিবারকে নতুনভাবে বাঁচার স্বপ্ন তৈরী করে দিলো। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য