খানসামা উপজেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতিকে প্রত্যাহারের দাবী

খানসামা উপজেলায় পুজা উদ্যাপন পরিষদের সভাপতিকে প্রত্যাহারের দাবী

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের খানসামায় ধর্মীয় সম্প্রীতি অটুট রাখার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছে সনাতন ধর্মীয় ৫ শতাধিক নারী-পুরুষ। একই সাথে সাম্প্রদায়িক ইস্যু সৃষ্টির অভিযোগে খানসামা উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ধীমান দাসের প্রত্যাহার দাবী জানিয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সচেতন হিন্দু সমাজের ব্যানারে খানসামা উপজেলা পরিষদের সামনে এক মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। মানববন্ধনে ৫ শতাধিক সনাতন ধর্মীয় নারী-পুরুষ অংশ নেন। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এক স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন দাস, বাংলাদেশ মহানাম সংকীর্তন সমন্বয় পরিষদ উপজেলা শাখার সভাপতি বাবুল চন্দ্র রায়, সাধারণ সম্পাদক জগদীশ চন্দ্র রায়, হিন্দু নেতা অজিত কুমার রায় প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, খানসামা উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ধীমান দাস দীর্ঘদিন ধরে বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত। বিভিন্ন ভাবে সাম্প্রদায়িক ইস্যু সৃষ্টি, নিরীহ হিন্দু পরিবারের বাড়ি-ঘর উচ্ছেদ, রাজনৈতিক সম্মানিত ব্যক্তির সম্পর্কে কটাক্ষ ও অপমান করেছেন।

একই সাথে শিক্ষক ও বিশিষ্ট ব্যক্দিকের শারীরিক নির্যাতন, নারীদের শ্লীলতাহানীসহ বিভিন্ন প্রকার অসামাজিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। তিনি সরকারের বিভিন্ন প্রকল্পের নামে অসহায় মানুষের কাছে অবৈধভাবে চাঁদা উত্তোলন করছেন।

তার বিরুদ্ধে কেউ কথা বললে তার লোকজন দিয়ে মানুষের উপর অত্যাচার করে। অবিলম্বে তাকে উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতির পদ থেকে প্রত্যাহারের দাবী। তাকে প্রত্যাহার করা না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন বক্তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য