কাহারোলে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ

কাহারোলে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সৃষ্টিকর্তা মানুষের মধ্যে এই জ্ঞান বুদ্ধি দিয়েছে বলেই মানুষ বৈজ্ঞানিক ও প্রগতিশীল হতে পেরেছে। যারা বাস্তবতাকে উপলব্ধি করতে চায়না যারা যুগের দাবিকে উপেক্ষা করে, তারা প্রকৃত অর্থে ধার্মিক না ধর্মান্ধ।

আর ধর্মান্ধ মানুষের দ্বারা সমাজ দেশ কখনো উপকৃত হয় না। ধর্মান্ধতাই জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা সৃষ্টি করে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ অসাম্প্রদায়িক। তাঁর হাতকে আরও শক্তিশালী করতে এই ধর্মান্ধদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

১৫ জুলাই ২০২১ বৃহস্পতিবার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় তিনি ৬০টি ধর্মীয় প্রতিষ্ঠানে ২৪ লাখ টাকার চেক বিতরন করেন।

এমপি গোপাল আরও বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানগুলো অবকাঠামো এবং সংস্কারকল্পে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজকের এই অনুদান প্রতিষ্ঠানগুলিকে আরো সমৃদ্ধ করবে। ধর্ম উপলব্ধির বিষয়। ধর্মকে যারা ধারণ করে, যারা প্রকৃত অর্থে ধর্মপ্রাণ তারা কখনও ধর্মকে নিয়ে ব্যবসা করে না, ধর্মের অপব্যাখ্যা করে সমাজে বিভ্রান্তি সৃষ্টি করে না।

যারা কেবল মাত্র মানুষকে বিভ্রান্ত করে, মানুষকে প্রতারণার জন্য ধর্মকে ব্যবহার করে তারা প্রকৃত অর্থে ভন্ড। কাজেই আজকে আমাদের বিভাজন করতে হবে কে প্রকৃত অর্থে ধর্মপ্রাণ এবং কে ধর্মান্ধ। কারণ ধর্মান্ধদের মধ্যে কোন মানবতা থাকেনা।

উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম, কাহারোল থানার ওসি মো. ফেরদৌস আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার।

এর আগে কাহারোল উপজেলা পরিষদ চত্বরের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য