৫ বছরের চুক্তিতে পিএসজিতে দোন্নারুম্মা

৫ বছরের চুক্তিতে পিএসজিতে দোন্নারুম্মা

খেলা

এসি মিলান ছাড়ার পর নতুন ঠিকানা বেছে নিয়েছেন জানলুইজি দোন্নারুম্মা। পিএসজিতে যোগ দিয়েছেন ইতালির ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের নায়ক এই গোলরক্ষক।

লিগ ওয়ানের দলটি বুধবার এক বিবৃতিতে দোন্নারুম্মার সঙ্গে পাঁচ বছরের চুক্তির কথা জানায়। ফ্রি ট্রান্সফারে দলটিতে যোগ দিলেন তিনি।

সদ্য শেষ হওয়া ইউরোতে আসরজুড়ে পোস্টের নিচে দুর্ভেদ্য দেয়াল হয়ে ছিলেন দোন্নারুম্মা। ওয়েম্বলির ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে দুটি শট ঠেকিয়ে ইতালির শিরোপা জয়ের মূল কারিগর তিনিই। ২২ বছর বয়সী এই গোলরক্ষক জেতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

গত মৌসুমে সেরি আয় মিলানের দ্বিতীয় হওয়ায় তার ছিল বড় অবদান। ২০১৩-১৪ মৌসুমের পর প্রথমবার দলটি জায়গা করে নেয় চ্যাম্পিয়ন্স লিগে।

মিলানের হয়ে ছয় মৌসুমে দোন্নারুম্মা সেরি আয় খেলেন মোট ২১৫ ম্যাচ। ২০১৬ সালে ১৭ বছর ১৮৯ দিন বয়সে জাতীয় দলের হয়ে ফ্রান্সের বিপক্ষে মাঠে নেমে ইতালির ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলরক্ষক হওয়ার কীর্তি গড়েন তিনি।

এবারের দলবদলে চতুর্থ খেলোয়াড় হিসেবে দোন্নারুম্মাকে দলে টানল পিএসজি। এর আগে ডাচ মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডাম, স্প্যানিশ ডিফেন্ডার সের্হিও রামোস ও মরক্কোর ফুলব্যাক আশরাফ হাকিমিকে দলে ভেড়ায় প্যারিসের দলটি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য