ফাইজারের টিকা না পেয়ে বিদেশগামী কর্মীদের বিক্ষোভ

ফাইজারের টিকা না পেয়ে বিদেশগামী কর্মীদের বিক্ষোভ

জাতীয়

ফাইজারের টিকার দাবিতে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে বিক্ষোভ করেছেন বিদেশগামী কর্মীরা। তাদের অভিযোগ, দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে ভোর থেকে লাইনে দাঁড়িয়েও ফাইজারের টিকা পাননি। ক্ষুব্ধ হয়ে তারা টিকা কেন্দ্রে হইচই শুরু করেন। একপর্যায়ে কর্তৃপক্ষের আশ্বাসে মডার্নার টিকা নেওয়ার সিদ্ধান্ত নেয় তারা।

গতকাল বুধবার শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে যারা এসেছিলেন তাদের প্রায় সবাই টিকা নেওয়ার জন্য এসএমএস পেয়েছিলেন। বিদেশগামী কর্মীরা জানান, দেশের বিভিন্ন প্রান্ত থেকে টিকা নিতে এসেছেন। কেউ মাইক্রোবাস ভাড়া করে আবার কেউ কেউ লকডাউনের মধ্যে ভেঙে ভেঙে এসেছেন রাজধানীতে। তারা মূলত সৌদি আরব এবং কুয়েতগামী কর্মী। কেউ ভোর ৫টা থেকে আবার কেউ কেউ তার আগে থেকে লাইনে দাঁড়ান টিকা নেওয়ার জন্য।

এক কর্মী জানান, দুপুরে জানা গেল ফাইজারের টিকা শেষ। এখন তারা বলছে মডার্না নিতে। ফাইজারের টিকা শেষ হয়ে যাওয়ার খবরে উত্তেজিত হয়ে যান প্রবাসী কর্মীরা। তারা টিকা কেন্দ্রে হইচই শুরু করেন। এ সময় প্রবাসী কর্মীরা টিকা প্রদান কার্যক্রম নিয়ে নানা অভিযোগ তোলেন।

পরে হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. খলিলুর রহমান তাদের জানান, ফাইজারের টিকা দেওয়ার সক্ষমতা যেটুকু ছিল সেটুকু আজকে দেওয়া হয়ে গেছে। আপনারা চাইলে মডার্নার ভ্যাকসিন নিতে পারেন। সেটিও সৌদি আরবসহ অনেক দেশেই গ্রহণযোগ্য। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে, আপনাদের মডার্নার টিকা দেওয়া যাবে। এরপর অনেকেই মর্ডানার টিকা নেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য