পাকিস্তানে বিস্ফোরণ, ৬ চীনা নাগরিকসহ নিহত ১০

পাকিস্তানে বিস্ফোরণ, ৬ চীনা নাগরিকসহ নিহত ১০

আন্তর্জাতিক

পাকিস্তানের উত্তরাঞ্চলে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আজ বুধবার (১৪ জুলাই) একটি বাসে ঘটা এই বিস্ফোরণে নিহতদের মধ্যে অন্তত ছয় চীনা নাগরিক ও দুই পাকিস্তান সেনা রয়েছেন।

আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স বলছে, বিস্ফোরণে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণ নাকি বাসে আগে থেকেই রাখা বোমায় এ বিস্ফোরণ ঘটেছে, সে বিষয়ে এখনো নিশ্চিত হওইয়া যায়নি।

পাকিস্তান পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা ইন্সপেক্টর জেনারেল মোয়াজ্জেম যা আনসারি জানান, দুর্ঘটনাস্থল থেকে ছয় চীনা নাগরিক, দুই পাকিস্তানি সেনা ও দুই বেসামরিকের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

দেশটির সরকারি এক সূত্রের বরাত দিইয়ে রয়টার্স বলছে, বিস্ফোরণের পর বাসটি একটি গভীর খাদে পড়ে যায় এবং এতে এর ক্ষয়ক্ষতি হয়। এখনো একজন চীনা ইঞ্জিনিয়ার এবং একজন সৈনিক নিখোঁজ রয়েছেন। ইতোমধ্যে উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। আহতদের উদ্ধারে ঘটনাস্থলে এয়ার অ্যাম্বুলেন্স নিয়োজিত আছে।

নিজ দেশের নাগরিকদের বাসে হামলার খবর পাওয়া মাত্রই নিন্দা জানিয়েছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। মুখপাত্র ঝৌ লিজিয়ান বুধবার নিয়মিত সংবাদ সম্মেলনে চীনের নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে ইসলামাবাদের প্রতি আহ্বান জানিয়েছে। একই সঙ্গে এ ঘটনার দ্রুত স্বচ্ছ তদন্তেরও দাবি জানিয়েছে বেইজিং।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য