চাল

ঈদুল আযহা উপলক্ষে পার্বতীপুরে ২৪ হাজার দুঃস্থ পরিবার ভিজিএফ চাল পাবে

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভা মিলে ২৪ হাজার ২৫৫টি দুঃস্থ, অসহায় ও অতিদরিদ্র পরিবার ১০ কেজি করে চাল পাবে।

সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনি কার্যক্রম ভালনারেবল গ্রুফ ফিডিং (ভিজিএফ) কর্মসুচির আওতায় এসব পরিবার পাবে। পার্বতীপুর পৌরসভার মেয়র এ জেড এম মেনহাজুল হক জানিয়েছেন, ভিজিএফ কর্মসূচির আওতায় পৌরসভার নয়টি ওয়ার্ডে ৪৬২১ জন দুঃস্থ, অসহায় ও অতিদরিদ্র পরিবারকে দেয়া হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সহকারি রাসেল মন্টু জানান, পার্বতীপুর উপজেলার ১০টি ইউনিয়নে ১৯ হাজার ৬৩৪টি এবং পৌরসভায় ৪ হাজার ৬২১ জন সুবিধাভোগী পরিবার এর আওতায় আসবে।

এরমধ্যে বেলাইচন্ডি ইউনিয়নে ২ হাজার ৩৯৬, মন্মথপুর ইউনিয়নে ১ হাজার ৯১১, রামপুর ইউনিয়নে ২ হাজার ১৬১, পলাশবাড়ী ইউনিয়নে ২ হাজার ৫১৯, চন্ডিপুর ইউনিয়নে ১ হাজার ৭৩১, মোমিনপুর ইউনিয়নে ১ হাজার ৬৮১, মোস্তফাপুর ইউনিয়নে ১ হাজার ৬৩৪, হাবড়া ইউনিয়নে ১ হাজার ৭৯৩, হামিদপুর ইউনিয়নে ১ হাজার ৮০৬ ও হরিরামপুর ইউনিয়নে ২ হাজার ২জন। এজন্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আওতায় ১৯৬ মেট্রিক টন বিপরীতে ৩৪০ কেজি চাল বরাদ্দ দিয়েছে।

পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদ বলেন, স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে পৌরসভার মেয়র ও উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনকে সুবিধভোগীদের মাঝে কার্ড প্রতি ১০ কেজি করে চাল বিতরন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য