ব্যাংক

ঈদের আগে ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা

জাতীয়

কোরবানির ঈদের আগে মহামারী নিয়ন্ত্রণের লকডাউন সরকার শিথিল করার পর ব্যাংক লেনদেনও স্বাভাবিক সময়ে ফিরছে কয়েকদিনের জন্য।

সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে বাংলাদেশে ব্যাংক মঙ্গলবার জানিয়েছে, ১৫, ১৮ ও ১৯ জুলাই সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, লেনদেন পরবর্তী অন্যান্য কাজের জন্য ৬টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই ঈদের জন্য ১৫ জুলাই থেকে নয় দিন বিধি-নিষেধ থাকবে না বলে সরকার জানিয়েছে।

এই নয় দিনের মধ্যে ১৫ তারিখ বৃহস্পতিবার ব্যাংক খোলা থাকছে। তারপর ১৬ ও ১৭ তারিখ সাপ্তাহিক ছুটি। তারপর ১৮ ও ১৯ জুলাইয়ের পর ঈদের ছুটি।

ঈদের ছুটি শেষে বিধিনিষেধ শিথিলের সময়সীমা শেষ হবে। তারপর আবার কঠোর লকডাউন শুরু হবে বলে সরকার জানিয়েছে। ঈদের পর ব্যাংকের লেনদেনের সময়ও আবার কমে যাবে।

বিধি-নিষেধের কারণে চলতি জুলাই মাসের শুরু থেকে ব্যাংকে স্বাভাবিকের চেয়ে কম সময় লেনদেন হচ্ছে। এখন বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন চলছে। আর লকডাউনের সময়ে রোববারও ব্যাংকে ছুটি ছিল, যা পরবর্তী সপ্তাহে থাকছে না।

ঈদের আগে তৈরি পোশাক শিল্পের সুবিধায় ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো ১৭ ও ২০ জুলাই খোলা থাকবে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ছুটির এই দুই দিনে শাখাগুলোতে লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, সরকার ঘোষিত কঠোর লকডাউন ফিরে এলে ২৫ জুলাই থেকে ৫ অগাস্ট পর্যন্ত ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা- দেড়টা। আর লেনদেন পরবর্তী অন্যান্য কাজের জন্য ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে ব্যাংক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য