করোনায় সর্বোচ্চ শনাক্তের দিনে মৃত্যু ২২০

করোনায় সর্বোচ্চ শনাক্তের দিনে মৃত্যু ২২০

জাতীয়

করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে দৈনিক সংক্রমণের সব রেকর্ড ভেঙে গেছে গত ২৪ ঘণ্টায়। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৭৬৮ জন, এবং মৃত্যু ২২০ যা এক দিনে সর্বোচ্চ।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১৬ হাজার ৬৩৯ জনের মৃত্যু হলো। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৩৪ হাজার ৯৫৭ জনে।

এ নিয়ে দেশে টানা ১৬ দিন করোনায় আক্রান্ত হয়ে শতাধিক ব্যক্তির মৃত্যু দেখল বাংলাদেশ। রোববার (১১ জুলাই) ২৩০ জনের মৃত্যু হয়। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ২০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৮১ জন ৫২১ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৪৫ জনের। পরীক্ষা করা হয়েছে ৪৪ হাজার ৬৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩১ দশমিক ২৪ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭০ লাখ ১৫ হাজার ২৩৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৭৫ শতাংশ।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বারবার বলা হলেও সাধারণ মানুষের মধ্যে সেই সচেতনতা এখনো লক্ষ করা যাচ্ছে না। সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে বিনা প্রয়োজনেই বের হচ্ছেন অনেকে।

এমন পরিস্থিতিতে রোববার স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, করোনা সংক্রমণ যদি আগামী দুসপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে না আসে এবং বর্তমান অবস্থা চলতে থাকে তাহলে পরিস্থিতি করুণ হবে। হাসপাতালে শয্যার সংকট দেখা দিতে পারে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য