111

দিনাজপুরে করোনায় নতুন আক্রান্ত ১০৯

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২২৬৪ জন। গত ২৪ ঘন্টায় জেলায় ৪০৩টি নমুনা পরীক্ষায় ১০৯ জনের করোনা পজিটিভ। আজ জেলায় সংক্রমনের হার ২৭.০৪ শতাংশ। জেলায় সর্বমোট ১৯০ জনের মৃত্যু হয়েছে। সদরে ১৮৭টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ৫২ জনের কোভিড-১৯ সংক্রমন আর সদরে সংক্রমনের হার ২৭.৮০ শতাংশ। গত ১০ দিনে জেলায় রিপোর্টে দেখা যায়, ৫৬০৫ টি নমুনা পরীক্ষায় ১৬৭১ জনের করোনা পজিটিভ হয়েছে এবং ১০ দিনে জেলায় ২৩ জনের মৃত্যু হয়েছে আর ১০ দিনে করোনা আক্রান্ত শনাক্তের হার ৩২.১৭ শতাংশ।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১০৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫২ জন, বিরলে ১৮ জন, বিরামপুরে ০১ জন, বীরগঞ্জে ০৮ জন, বোচাগঞ্জে ০১ জন, চিরিরবন্দরে ০৪ জন, ফুলবাড়ীতে ০১ জন, খানসামাতে ০৯ জন, নবাবগঞ্জে ০৫ জন ও পার্বতীপুর উপজেলায় ১০ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ১০২৪৮ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫৮৭৪ জন, বিরল-৬১৭ জন, বিরামপুর-৫৪৩ জন, বীরগঞ্জ-২৮৩ জন, বোঁচাগঞ্জ-৩৫৮ জন, চিরিরবন্দর-৩৫৬ জন, ফুলবাড়ী-৪৩৩ জন, ঘোড়াঘাট-৯৯ জন, হাকিমপুর-২৬০ জন, কাহারোল-২৪৩ জন, খানাসামা-১৭০ জন, নবাবগঞ্জ-২৮১ জন ও পার্বতীপুর-৭৩১ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৫৩ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৭৭৯৪ জন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৯০ জন। বর্তমানে ২১৩২ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৬৪ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৯৭টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় ৪০৩টি রিপোর্টের মধ্যে ১০৯টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৬৫২৮টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫৩৪৪৭টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৩৫২ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৬৬৪৭ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৭১ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৭৪৪২ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২২৬৪ জন এবং শনাক্তের হার ২৭.০৪%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য