দিনাজপুরে করোনায় আরো ২ জন মৃত্যু, আক্রান্ত ১৪২

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ২৯.৭৬ শতাংশ। গতকাল জেলায় ৪৭৭টি নমুনা পরীক্ষায় ১৪২ জনের করোনা পজিটিভ। জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২৩০৮ জন আর জেলায় মৃত্যু ২ জনসহ সর্বমোট ১৯০ জন মৃত্যু হয়েছে। সদরে ৪১২টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ১২৪ জনের কোভিড-১৯ সংক্রমন এবং মৃত্যু ১ জনসহ মোট মৃত্যু ৯৮ জন আর সদরে সংক্রমনের হার ৩০.০৯ শতাংশ।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১২৪ জন, বিরলে ০৫ জন, বিরামপুরে ০১ জন, বীরগঞ্জে ০৫ জন, বোচাগঞ্জে ০১ জন, চিরিরবন্দরে ০৫ জন ও কাহারোল উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ১০১৩৯ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫৮২২ জন, বিরল-৫৯৯ জন, বিরামপুর-৫৪২ জন, বীরগঞ্জ-২৭৫ জন, বোঁচাগঞ্জ-৩৫৭ জন, চিরিরবন্দর-৩৫২ জন, ফুলবাড়ী-৪৩২ জন, ঘোড়াঘাট-৯৯ জন, হাকিমপুর-২৬০ জন, কাহারোল-২৪৩ জন, খানাসামা-১৬১ জন, নবাবগঞ্জ-২৭৬ জন ও পার্বতীপুর-৭২১ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৪৬৬ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৭৬৪১ জন।

বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে জোবেদা বেগম (৭০) ও বীরগঞ্জে মতিউর রহমান (১০০) উভয় ০৯.০৭.২০২১ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৯০ জন।

বর্তমানে ২১৮৬ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৪০ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৮৭টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় ৪৭৭টি রিপোর্টের মধ্যে ১৪২টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৬০৩১টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫৩০৪৪টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৪২৪ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৬২৯৫ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৫৯ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৭২৭১ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৩০৮ জন এবং শনাক্তের হার ২৯.৭৬%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য