দিনাজপুরে প্রধানমন্ত্রী উপহারের আশ্রয়ন প্রকল্পে নির্মিত ঘর, তদন্ত কমিটির পরিদর্শন

দিনাজপুরে প্রধানমন্ত্রী উপহারের আশ্রয়ন প্রকল্পে নির্মিত ঘর, তদন্ত কমিটির পরিদর্শন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীত উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্পের অধিনে ঘর নির্মান অনিয়মের অভিযোগ পাওয়ায় প্রথম ও ২য় পর্যায়ের নির্মিত ঘর পরদর্শন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রায়ন-২ প্রকল্পের উপ-প্রকল্প প্রকৌশলী মোঃ আনোয়ার রহমান।

রংপুর বিভাগের মধ্যে ফুলবাড়ী উপজেলায় সর্বোচ্চ ১০০১টি আবাসন ঘর নির্মান করা হয়েছে। সারাদেশের মধ্যে ২৯টি উপজেলায় এই আশ্রায়ন প্রকল্পের ঘর নির্মান অনিয়মের অভিযাগ উঠে। এর মধ্যে ফুলবাড়ী উপজেলার নাম থাকায় গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলা খয়েরবাড়ী বালুপাড়া আশ্রায়ন প্রকল্প নির্মিত ২৪৩ ঘর পরিদর্শন ও বসবাসরত মানুষের সাথে কথা বলেন প্রকৌশলী মোঃ আনোয়ার রহমান ও রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার রাজস্ব আবু তাহের মোঃ মাসুদ রানা।

এসময়, প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ন প্রকল্প-২ এর মনিটরিং অফিসার গোলাম মোবিন মোঃ মাহাতাবুল ইসলাম,উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন,উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন,উপজেলা সহকারী ভূমি কমিশনার মোছাঃ কানিজ আফরোজ,ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপুর উপস্থিত ছিলেন।

পরির্দশন শেষে সাংবাদিকদের উদ্দেশে রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার রাজস্ব আবু তাহের মোঃ মাসুদ রানা বলেন, প্রধানমন্ত্রী ঘোষান কোন ব্যাক্তি গৃহহীন থাকবে না। তার এই মহতি ঘোষনা বাস্তবায়নের উদ্যেশে সারাদেশ ব্যাপি যে কার্যক্রম গ্রহন করা হয়েছে তারই অংশ হিসেবে ফুলবাড়ী উপজেলা এই প্রকল্প বাস্তবায়ন হয়েছে। আমরা দেখছি যে খয়েরবাড়ী ২৪৩টি পরিবার পূর্ণবাসনের ব্যবস্থা গৃহিত হয়েছে। এক নজরে যতুটুকু দেখলাম তাতে এখানকার কার্যক্রম বেশ ভালো হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য