দিনাজপুরে করোনায় ১ জন মৃত্যু, আক্রান্ত ১২৩

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ২৫.২৫ শতাংশ। গতকাল জেলায় ৪৮৭টি নমুনা পরীক্ষায় ১২৩ জনের করোনা পজিটিভ। জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২৬৩৪ জন আর জেলায় মৃত্যু ১ জনসহ সর্বমোট ১৮৮ জন মৃত্যু হয়েছে। সদরে ১৪০টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ৪১ জনের কোভিড-১৯ সংক্রমন হয়েছে আর সদরে সংক্রমনের হার ২৯.২৮ শতাংশ।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪১ জন, বিরলে ১৮ জন, বিরামপুরে ০৪ জন, বীরগঞ্জে ০২ জন, বোচাগঞ্জে ০৬ জন, চিরিরবন্দরে ০১ জন, ফুলবাড়ীতে ১৩ জন, হাকিমপুরে ০৪ জন, কাহারোলে ০৯ জন, নবাবগঞ্জে ১৪ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ৯৯৯৭ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫৬৯৮ জন, বিরল-৫৯৪ জন, বিরামপুর-৫৪১ জন, বীরগঞ্জ-২৭০ জন, বোঁচাগঞ্জ-৩৫৬ জন, চিরিরবন্দর-৩৪৭ জন, ফুলবাড়ী-৪৩২ জন, ঘোড়াঘাট-৯৯ জন, হাকিমপুর-২৬০ জন, কাহারোল-২৪২ জন, খানাসামা-১৬১ জন, নবাবগঞ্জ-২৭৬ জন ও পার্বতীপুর-৭২১ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৫৬ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৭১৭৫ জন।

বর্তমানে হাকিমপুর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে মনোয়ারা বেগম (৫৭) ০৭.০৭.২০২১ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৮৮ জন।

বর্তমানে ২৫২৭ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২২৬ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৮১৭টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় ৪৮৭টি রিপোর্টের মধ্যে ১২৩টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৫৮৪৪টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫২৫৬৭টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৩৯০ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৫৮৭১ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১২৪ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৭১১২ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৬৩৪ জন এবং শনাক্তের হার ২৫.২৫%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য