রংপুরে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা ক্যাম্পেইন

রংপুরে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা ক্যাম্পেইন

রংপুর

রংপুরের পীরগঞ্জ উপজেলায় সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার লালদীঘি বাজারের কৃষি সেবা কেন্দ্রের ভবনে ওই ক্যাম্পেইন পরিচালিত হয়।

এতে মেডিসিন বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্নেল সাইফুদ্দিন, শিশু রোগ বিশেষজ্ঞ ক্যাপ্টেন মোসাদ্দেকুল ইসলাম ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ক্যাপ্টেন মুশরাতা শাহরিন সরকার রোগি দেখেন।

এ সময় বিভিন্ন রোগে আক্রান্ত প্রায় ৫শতাধিক রোগিকে প্রেসক্রিপশন মোতাবেক বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়। বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত বিধিনিষেধ বাস্তবায়নে ”ইন এইড সিভিল পাওযার” এর আওতায় রংপুর জেলার পীরগঞ্জ, পীরগাছা, মিঠাপুকুর ও কাউনিয়া উপজেলায় ৬৬পদাতিক ডিভিশনের ৭২ পদাতিক ব্রিগেড গ্রুপের অর্ন্তগত ২৫ বীর (সার্পোট ব্যাটালিয়ন) তাদের আভিযাত্রিক কার্যক্রম পরিচালনা করছে।

সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার পীরগঞ্জে ক্যাম্পেইন করে সেনাবাহিনী। পীরগঞ্জ উপজেলার টহল ও আভিযানিক দলের প্রধান মেজর মানজুরুর রব হাদি জানান, করোনা ভাইরাসের সংক্রমনের ভয়াবহতা ও ঝুঁকির মাঝে সাধারণ জনগন প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা থেকে যেন বঞ্চিত না হয় সে জন্য আমরা বিগত বছরের মতো একবারও ত্রাণ ও বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদানের উদ্যোগ নিয়েছি।

নিম্ন আয়ের দুস্থ পরিবার গুলোর পাশে দাঁড়ানোই আমাদের এই উদ্যোগের প্রধান লক্ষ্য। সেনাবাহিনী আসন্ন দিনগুলোতেও এই ধারাবাহিকতা রক্ষা করবে। ২৫ বীর (সার্পোট ব্যাটালিয়ন) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রাইহান আহমেদ জানান, রংপুর এরিয়া কমান্ডার ৬৬পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম কামরুল হাসান ঘউঈ, ঐউগঈ, চঝঈ তত্বাবধানে সেনাবাহিনী পীরগঞ্জ, পীরগাছা, মিঠাপুকুর ও কাউনিয়া উপজেলায় মানবিক ও জনস্বার্থমূলক কার্যক্রম পরিচালনা করছে।

করোনা ভাইরাসের সংক্রমন নিয়ন্ত্রনে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নের পাশাপাশি দুস্থ ও নি¤œ আয়ের মানুষের মাঝে ত্রান বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানের উদ্যোগ নিয়েছে সেনাবাহিনী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য