দিনাজপুরে করোনায় ১ জন মৃত্যু, আক্রান্ত ২২৬

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ২৮.১০ শতাংশ। গতকাল জেলায় ৮০৪টি নমুনা পরীক্ষায় ২২৬ জনের করোনা পজিটিভ। জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২৬৬৮ জন আর জেলায় মৃত্যু ১ জনসহ সর্বমোট ১৮৭ জন মৃত্যু হয়েছে। সদরে ১২১টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ৩২ জনের কোভিড-১৯ সংক্রমন হয়েছে আর সদরে সংক্রমনের হার ২৬.৪৫ শতাংশ।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩২ জন, বিরলে ২৩ জন, বিরামপুরে ০৪ জন, বীরগঞ্জে ২৩ জন, বোচাগঞ্জে ১৯ জন, চিরিরবন্দরে ২৬ জন, ফুলবাড়ীতে ২৩ জন, হাকিমপুরে ১৪ জন, কাহারোলে ১০ জন, খানসামানে ০৭ জন ও পার্বতীপুর উপজেলায় ৪৫ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ৯৮৭৪ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫৬৫৭ জন, বিরল-৫৭৬ জন, বিরামপুর-৫৩৭ জন, বীরগঞ্জ-২৬৮ জন, বোঁচাগঞ্জ-৩৫০ জন, চিরিরবন্দর-৩৪৬ জন, ফুলবাড়ী-৪১৯ জন, ঘোড়াঘাট-৯৯ জন, হাকিমপুর-২৫৬ জন, কাহারোল-২৩৩ জন, খানাসামা-১৬১ জন, নবাবগঞ্জ-২৬২ জন ও পার্বতীপুর-৭১০ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ২৭৭ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৭০১৯ জন।

বর্তমানে বিরল উপজেলায় করোনা পজিটিভ নিয়ে মহাব্রটাপনন্দ (৬৫) ০৬.০৭.২০২১ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৮৭ জন।

বর্তমানে ২৫৯১ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২১৫ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৮৫টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআরটি ল্যাবের নমুনা পরীক্ষায় ৮০৪টি রিপোর্টের মধ্যে ২২৬টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৫০২৭টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫২০৭০টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৬৯৮ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৫৪৮১ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৫৪ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৬৯৮৮ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৬৬৮ জন এবং শনাক্তের হার ২৮.১০%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য