নেদারল্যান্ডসের প্রখ্যাত সাংবাদিককে গুলি

নেদারল্যান্ডসের প্রখ্যাত সাংবাদিককে গুলি

আন্তর্জাতিক

নেদারল্যান্ডসের প্রখ্যাত অপরাধ বিষয়ক সাংবাদিক পিটার আর দে ভ্রাইসকে গুলি করেছে অজ্ঞাত হামলাকারীরা। তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। জড়িত সন্দেহে তিন জনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। চিকিৎসক জানিয়েছেন, তার শারীরিক অবস্থা সংকটাপন্ন।

স্থানীয় সময় মঙ্গলবার মধ্য আমস্টারডামের লেইডসেপলেইন এলাকায় তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালায় সন্ত্রাসীরা। কর্মস্থল থেকে বের হতেই হামলার শিকার হন তিনি। শরীরে পাঁচটি গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ৬৪ বছর বয়সী ক্রাইম সাংবাদিক পিটার। তিনি একটি টেলিভিশনের সংবাদ উপস্থাপক এবং অপরাধ প্রতিবেদক।

খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তাকে হাসপাতালে নেওয়া হয়। হামলাকারীদের ধরতে পুরো এলাকায় অভিযানে নামে তারা। সন্দেহভাজন ৩ জনকে আটক করে পুলিশ। তবে আটককৃতদের মধ্যে তৃতীয়জনকে ছেড়ে দেওয়া হয়েছে। কারা হামলা চালিয়েছে এখনও নিশ্চিত হতে পারেনি প্রশাসন। তবে দ্রুত কারণ বের করার চেষ্টা চালাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মার্ক রুত্তে। হেগে এক সংবাদ সম্মেলনে একে গণমাধ্যমের স্বাধীনতার ওপর আক্রমণ বলে উল্লেখ করেন তিনি।

অনুসন্ধানী সাংবাদিকতার জন্য পিটার আর দে ভ্রাইস নেদারল্যান্ডসের অপরাধীদের কাছে বহুবার হুমকি পেয়েছেন। দেশটিতে তিনি ব্যাপক জনপ্রিয়। আমস্টারডামের মেয়র ফেমকে হ্যালসেমা পিটারকে জাতীয় নায়ক আখ্যা দিয়ে বলেন, ‘পিটার একজন সাহসী সাংবাদিক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য