লালমনিরহাটে টিসিবি'র পন্য বিক্রয়ে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

লালমনিরহাটে টিসিবি’র পন্য বিক্রয়ে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

রংপুর

সারাদেশে করোনা ভাইরাস সংক্রমনের কারণে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ কারণে সারাদেশে চলছে কঠোর লকডাউন। তাই দেশের সব জায়গায় সকল প্রকার দোকান পাঠ বন্ধ রয়েছে। এই লকডাউনে সরকার সাধারন জনগনের কথা বিবেচনা করে দেশের সব জায়গায় টিসিবি’র পন্য বিক্রয় করছে। তাই জনসাধারনের জন্য টিসিবি’র ডিলারগন গাড়িতে করে ন্যায্য মূল্যে প্রতিদিন বিভিন্ন স্থানে পণ্য বিক্রি করে চলেছে।

কিন্তু এতে করোনা সংক্রমন ঠেকাতে মানা হচ্ছে না কোন স্বাস্থ্য বিধি। টিসিবি’র পন্য নিতে আসা অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই। নেই কোন সামাজিক দুরত্ব। একেবারে শরীরের সাথে গা লাগিয়ে অনেকটা গাদাগাদি করে লাইনে দাঁড়িয়ে পন্য ক্রয় করছেন লোকজন। এসব বিষয় দেখার যেন কোন প্রয়োজন মনে করছেন না লালমনিরহাট জেলা প্রশাসন।

বুধবার (৭ জুলাই) দুপুরে জেলা শহরের সেনা মৈত্রী হকার্স মার্কেটের সামনে টিসিবি’র পন্য বিক্রয়ের সময় এমন দৃশ্য চোখে পড়ে।

সরেজমিন গিয়ে দেখা যায়, জেলা শহরের সেনামৈত্রী মার্কেটের সামনে থেকে জেলার প্রাণকেন্দ্র মিশনমোড় পর্যন্ত কয়েকশ মানুষ টিসিবি’র পণ্য কিনতে গাদাগাদি করে লাইনে দাঁড়ান। এতে নারী ও পুরুষ কারওই উপস্থিতির কমতি ছিলনা।

নারী ও পুরুষ পৃথক লাইনে দাঁড়ালেও একে অপরের গাঁ ঘেষে দাঁড়ান। অথচ টিসিবি’র পন্য বিক্রয়ের সময় সেখানে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা ও পুলিশ প্রশাসনের উপস্থিত থাকার কথা থাকলেও কাউকে দেখা যায়নি।

এ বিষয়ে লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তর কুমার রায়কে জানালে তিনি বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে দেখে স্বাস্থ্যবিধি মানার বিষয়টি নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

বুধবার সকাল পর্যন্ত লালমনিরহাট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৭১৯জন। আর সুস্থ হয়েছেন ১২৪৫ জন এবং মৃত্যু বেড়ে দাড়িয়েছে ৩২ জনে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য