সৈয়দপুরে বর্গাদারের বিরুদ্ধে ভূমি গ্রাসের প্রতিবাদে সংবাদ সম্মেলন

সৈয়দপুরে বর্গাদারের বিরুদ্ধে ভূমি গ্রাসের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রংপুর

সংবাদ সম্মেলনঃ নীলফামারীর সৈয়দপুরে বর্গাদারদের বিরুদ্ধে ভূমি গ্রামের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। ভূমি মালিকের দুই কোটি টাকা মূল্যের ভূমি জবর দখলের অভিযোগ করা হয় ওই সংবাদ সম্মেলনে।

৭ জুলাই শহরের নিমবাগান নামক স্থানে ভূমি মালিকের বাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করা হয়। এতে সকল ভূমি মালিকদের পক্ষে রুহুল আমিন স্বপন লিখিত বক্তব্য পড়ে শোনান। তিনি তার বক্তব্যে জানান, উপজেলার কাশিরাম ইউনিয়নের কিশামত চওড়া ও পূর্ববেলপুকুর মৌজায় একাধিক দাগে পৈত্রিক সূত্রে প্রাপ্ত (বিএস ও সিএস রেকর্ডেও নাম প্রচারিত আছে) সাড়ে ৮ বিঘা মূল্যবান আবাদি জমি একই এলাকার বর্গাদার আবু তাহের, তৈয়বুর রহমান ও শফিকুল ইসলাম শফি জবরদখল করে রেখেছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা হবে। গত ২০০৯ সালে ওই বর্গাদারদেরকে ১০ বছর মেয়াদে ভূমি বর্গা দেয়া হয়েছিলো। যার মেয়াদ গত ২০১৯ সালে শেষ হয়।

পরে আমরা ভূমি মালিকরা বর্গাদারদেরকে ভূমির দখল ছেড়ে দিতে বলি। কিন্তু তারা দখল ছেড়ে না দিয়ে উল্টো আমাদেরকে হুমকি ধামকি দেয়। এ নিয়ে মারপিটেরও ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয় থানায় মামলাও হয়।

এদিকে ভূমির দখল ফেরত পেতে এ বছরের ১৬ জুন সৈয়দপুর সহকারি কমিশনারকে (ভূমি) বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে। এর আগে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারকেও অভিযোগ বিষয়ে জানানো হয়। কিন্তু কোনভাবেই মিলছে না কোন প্রতিকার। ওইদিনের সংবাদ সম্মেলনে অন্যান্য ভূমি মালিকরাও উপস্থিত ছিলেন।

অভিযোগ বিষয়ে জানতে মুঠোফোনে কথা হয় জবরদখলকারী বর্গাদার আবু তাহেরের সঙ্গে। তিনি বলেন, তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের কোন সত্যতা নেই। এসব উদ্দেশ্য প্রনোদিত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য