111

দিনাজপুরে করোনায় ৩ জন মৃত্যু, আক্রান্ত ১১১

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ৩৫.৫৭ শতাংশ। গতকাল জেলায় ৩১২টি নমুনা পরীক্ষায় ১১১ জনের করোনা পজিটিভ। জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২৭২০ জন আর জেলায় মৃত্যু ৩ জনসহ সর্বমোট ১৮৬ জন এর মধ্যে সদরে মৃত্যু হয়েছে ৯৭জন। সদরে ১৯৫টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ৮১ জনের কোভিড-১৯ সংক্রমন হয়েছে আর সদরে সংক্রমনের হার ৪১.৫৩ শতাংশ। কঠোর লকডাউন কর্মসূচীতে থেমে থাকছে না সংক্রমনের হার ও মৃত্যু। সমান গতিতে চলছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৮১ জন, বিরলে ০৯ জন, বীরগঞ্জে ০১ জন, বোচাগঞ্জে ০২ জন, হাকিমপুরে ০৫ জন, কাহারোলে ০৫ জন, নবাবগঞ্জে ০২ জন ও পার্বতীপুর উপজেলায় ০৬ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ৯৬৪৮ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫৬২৫ জন, বিরল-৫৫৩ জন, বিরামপুর-৫৩৩ জন, বীরগঞ্জ-২৪৫ জন, বোঁচাগঞ্জ-৩৩১ জন, চিরিরবন্দর-৩২০ জন, ফুলবাড়ী-৩৯৬ জন, ঘোড়াঘাট-৯৯ জন, হাকিমপুর-২৪২ জন, কাহারোল-২২৩ জন, খানাসামা-১৫৪ জন, নবাবগঞ্জ-২৬২ জন ও পার্বতীপুর-৬৬৫ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১০৮ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬৭৪২ জন।

বর্তমানে তিনটি উপজেলায় করোনা পজিটিভ নিয়ে বিরামপুরে আব্দুল কাফি মন্ডল (৬৫), ফুলবাড়ীতে মোঃ আব্দুর রহমান (৭৫) ও চিরিরবন্দরে নির্মল (৪০) উভয় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৮৬ জন।

বর্তমানে ২৬০৯ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৯৫ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৭৫টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআরটি ল্যাবের নমুনা পরীক্ষায় ৩১২টি রিপোর্টের মধ্যে ১১১টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৪৩৪২টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫১২৬৬টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৩৪৭ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৪৭৮৩ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৪৪ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৬৮৩৪ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৭২০ জন এবং শনাক্তের হার ৩৫.৫৭%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য