নাইজেরিয়ায় ফের স্কুলে হামলা, ১৪০ শিক্ষার্থী অপহরণ

নাইজেরিয়ায় ফের স্কুলে হামলা, ১৪০ শিক্ষার্থী অপহরণ

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় আবারও স্কুলে হামলা হয়েছে। এ হামলার পর থেকে ১৪০ শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। ধারণা করা হচ্ছে, এসব শিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে গেছেন বন্দুকধারীরা। গতকাল আফ্রিকান দেশটির কাদুনা রাজ্যের একটি আবাসিক স্কুলে এ ঘটনা ঘটে। আল জাজিরা বলছে, নাইজেরিয়ায় এ ধরনের বন্দুকধারীর হামলা বার বার হচ্ছে। গত ডিসেম্বেরের পর দেশটির ওই অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানে হামলা চালিয়ে অপহরণের ঘটনা এটা ১০তম।

প্রতিবেদনে বলা হয়েছে, কাদুনা রাজ্যের দক্ষিণাঞ্চলে বেথেল ব্যাপ্টিস্ট হাইস্কুলের ছাত্রাবাসে হামলা চালিয়েছেন বন্দুকধারীরা। রাতভর চালানো এ হামলার পর বিদ্যালয়টির ১৪০ শিক্ষার্থীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এ ছাড়া উদ্ধার করা হয়েছে একজন শিক্ষিকাসহ ২৬ জনকে। স্কুলের প্রতিষ্ঠাতাদের একজন রেভারেন্ড জন হায়াব রয়টার্সকে বলেন, ২৫ জন শিক্ষার্থী পালিয়ে আসতে পেরেছে।

এর মধ্যে তার ১৭ বছরের ছেলেও রয়েছে। জন হায়াবের মতে, স্কুলটিতে এ দিন ১৮০ জনের মতো শিক্ষার্থী ছিল। তারা পরীক্ষায় বসার প্রক্রিয়ার মধ্যে ছিল। স্কুলটির শিক্ষক ইমানুয়েল পল বলেন, আমাদের ১৪০ জন শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছে। মাত্র ২৫ জনকে উদ্ধার করা গেছে। আমরা এখনও জানি না শিক্ষার্থীদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য