বোচাগঞ্জে কোরবানির পশু বিক্রি নিয়ে শঙ্কায় খামারিরা

বোচাগঞ্জে কোরবানির পশু বিক্রি নিয়ে শঙ্কায় খামারিরা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ করোনার কারণে কোরবানি পশু বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রয়েছে দিনাজপুরের বোচাগঞ্জের খামারিরা। মাত্র কয়েকদিন পর ঈদুল আযাহা। আর ঈদুল আযাহা মানে পশু কেনা বেচার ধুম।

অথচ অন্যান্য বছরের মতো এখন পযর্ন্ত দেখা নেই ব্যাপারীদের।খামারিদের প্রত্যাশা ছিল ঈদের আগে হাটে পশু বিক্রি করে মুনাফা করবেন।কিন্তু এখন খামারিরা ক্ষতির আশঙ্কা করছেন। এই কোরবানির ঈদকে সামনে রেখে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় ৪ হাজার ২ শত ৬৫ টি খামারে প্রস্তুত রয়েছে ১৪ হাজার ৫ শত ৮৪ টি গরু ছাগল।

খামারিরা বলেছেন, প্রতিবছর কোরবানির হাট শুরুর মাস দেড়েক আগে থেকেই দেশের বিভিন্ন এলাকার গরুর ব্যাপারীরা এসে খামারে খামারে ঘুরে গরু কেনা শুরু করেন। তবে করোনা পরিস্থিতিতে এবার গরু কেনার আগ্রহ দেখা যাচ্ছে না ব্যাপারীদের মধ্যে।

বোচাগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুস ছালাম বলেন, গত বছর কোরবানির সময়ে করোনা পরিস্থিতি বিরাজ করেছিল। করোনা পরিস্তিতি বিবেচনা করে খামারিরা যেন লোকসানে না পড়ে এই জন্য প্রাণিসম্পদ বিভাগের সার্বিক সহযোগীতায় অনলাইন কোরবানির বাজার বোচাগঞ্জ নামে একটি ফেসবুক গ্রুপ খুলেছি এখানে আমরা অনলাইনের মাধ্যমেও কোরবানির গরু বিক্রির জন্য আমরা সর্বাতœক চেষ্টা চালাচ্ছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য