দিনাজপুরে ২৬৭ জন করোনায় আক্রান্ত, ২ জন মৃত্যু

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ৩১.৭৪ শতাংশ। গতকাল জেলায় ৮৪১টি নমুনা পরীক্ষায় ২৬৭ জনের করোনা পজিটিভ। জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২৬৪৬ জন আর জেলায় মৃত্যু ২ জনসহ সর্বমোট ১৮১ জন। সদরে ৫৪৪টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ১৮৭ জনের কোভিড-১৯ সংক্রমন হয়েছে আর সদরে সংক্রমনের হার ৩৪.৩৮ শতাংশ। কঠোর লকডাউন কর্মসূচীতে থেমে থাকছে না সংক্রমনের হার ও মৃত্যু। সমান গতিতে চলছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১৮১ জন, বিরলে ১৪ জন, বিরামপুরে ০১ জন, বীরগঞ্জে ১১ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ২০ জন, কাহারোলে ০৮ জন, নবাবগঞ্জে ০২ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ৯৩৪৫ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫৪৩৬ জন, বিরল-৫৩২ জন, বিরামপুর-৫৩৩ জন, বীরগঞ্জ-২৩৮ জন, বোঁচাগঞ্জ-৩১৩ জন, চিরিরবন্দর-৩১৮ জন, ফুলবাড়ী-৩৮৮ জন, ঘোড়াঘাট-৯৮ জন, হাকিমপুর-২৩৬ জন, কাহারোল-২১৫ জন, খানাসামা- ১৪৭ জন, নবাবগঞ্জ-২৫৯ জন ও পার্বতীপুর-৬৪১ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১০৯ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬৫২৭ জন

বর্তমানে কাহারোল উপজেলায় করোনা পজিটিভ নিয়ে সুবাস চন্দ্র রায় (৫২) ০৪.০৭.২০২১ ইং এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ও বোচাগঞ্জে মোঃ আহাদ আলী (৬২) ০৩.০৭.২০২১ ইং তারিখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৮১ জন।

বর্তমানে ২৫৪৩ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৮৮ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪০৪টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৮৪১টি রিপোর্টের মধ্যে ২৬৩টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৩২৩৪টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫০৪৩৪টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৭০৪ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৩৮৮০ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৩০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৬৫৫০ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৬৪৬ জন এবং শনাক্তের হার ৩১.৭৪%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য