বীরগঞ্জে বেড়েছে রাস্তায় যানবাহন

বীরগঞ্জে বেড়েছে রাস্তায় যানবাহন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ কঠোর লকডাউনের মধ্যে দিনাজপুরের বীরগঞ্জে সরকারি-বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান কার্যালয় বন্ধ রয়েছে। তবে রাস্তায় বেড়েছে তুলনায় মোটরসাইকেল, অটোরিকশা, ভ্যানসহ ছোট যানবাহনের চাপ আগের তুলনায় কয়েক গুণ।

এদিকে সকাল থেকে রাত ৯ টা পর্যন্ত পৌরশহর ও উপজেলার ১১টি ইউনিয়নের হাটবাজার ও গ্রামঞ্চলের দোকানপাট খোলা থাকছে। পৌরশহরের হাটখোলা, উপজেলার কবিরাজহাট,গোলাপগঞ্জ, প্রেমবাজার, চৌধুরীরহাট ,লাইটেরহাটসহ বিভিন্ন এলাকায় বাজারগুলোতে দোকানপাট খোলা ছিলো।

স্বাস্থ্যবিধি মানা তো দূরের কথা, নেই কোনো অধিকাংশ লোকের মুখে মাস্ক। লকডাউন কার্যকরে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী চেকপোস্ট বসিয়ে তদারকি, নিয়মিত টহল এবং ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত রয়েছে।

এমনকি দোকানপাট খোলা থাকায় দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রটরা যথারীতি জরিমানা ও মামলা দায়ের করেছেন।

উম্মুক্ত স্থানে কাঁচাবাজার বসানোর কথা থাকলেও তা পালন করা হচ্ছে না। লকডাউনের প্রথম দিনের চেয়ে তৃতীয় ও চতুর্থ দিনে লোকজনের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে।

তাদের অধিকাংশের মুখেই মাস্ক ছিলো না। এছাড়া শহরের দৈনিক বাজার আগের মতোই যথারীতি ভিড় করে লোকজনকে কেনাকাটা করতে দেখা যাচ্ছে।

অন্যদিকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে রায়হান ইন্টারন্যাশনাল হেয়ার সহ বিভিন্ন নামে-বেনামে চলছে চুল দিয়ে ক্যাপ বানানোর নামে বাড়ানো হচ্ছে লোকসমাগম। সচেতন মহলরা বলছেন প্রশাসন নজর না দিলে বৃদ্ধি পাবে করোনা সংক্রমণ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য