দিনাজপুর জেলায় করোনায় আরো ৩ জন মৃত্যু, আক্রান্ত ১০৭ জন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ৪১.৪৭ শতাংশ। গতকাল জেলায় ২৫৮টি নমুনা পরীক্ষায় ১০৭ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৪১ জন কোভিড-১৯ সংক্রমন হয়েছে। জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২৪৯০ জন আর জেলায় মৃত্যু ৩ জনসহ সর্বমোট ১৭৯ জন। সদরে ৬২টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ৪১ জনের করোনা পজিটিভ। সংক্রমনের হার ৬৬.১৩ শতাংশ আর সদরে ২ জন মৃত্যুসহ মোট মৃত্যু ৯৬জন। কঠোর লকডাউন কর্মসূচীতে থেমে থাকছে না সংক্রমনের হার ও মৃত্যু। সমান গতিতে চলছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪১ জন, বিরলে ১১ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ০৪ জন, বোচাগঞ্জে ১৬ জন, হাকিমপুরে ০৫ জন, খানসামাতে ০৪ জন, নবাবগঞ্জে ০৫ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ৯০৮৭ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫২৪৯ জন, বিরল-৫১৮ জন, বিরামপুর-৫৩২ জন, বীরগঞ্জ-২২৭ জন, বোঁচাগঞ্জ-৩১৩ জন, চিরিরবন্দর-৩০৬ জন, ফুলবাড়ী-৩৬৮ জন, ঘোড়াঘাট-৯৮ জন, হাকিমপুর-২৩৬ জন, কাহারোল-২০৭ জন, খানাসামা- ১৪৭ জন, নবাবগঞ্জ-২৫৭ জন ও পার্বতীপুর-৬২৯ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৭৭ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬৪১৮ জন।
বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে কসির উদ্দিন (৮৪) ও আনোয়ারুল ইসলাম (৬০) এবং ফুলবাড়ী উপজেলায় আব্দুল হাই (৩৩) উভয়ই ০৩.০৭.২০২১ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৭৯ জন।
বর্তমানে ২৪০৭ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৫৯ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪০৩টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ২৫৮টি রিপোর্টের মধ্যে ১০৭টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫২৮৩০টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৯৫৯৩টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৩০৭ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৩১৭৬ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১০৯ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৬৪২০ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৪৯০ জন এবং শনাক্তের হার ৪১.৪৭%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য