করোনাকালীন হাবিপ্রবি শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে জরুরী আলোচনা সভা

করোনাকালীন হাবিপ্রবি শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে জরুরী আলোচনা সভা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনিযুক্ত মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামজ্জামান বিশ্ববিদ্যালয়ে আসার পর প্রথম কর্মদিবসে সকাল ১০ টায় ডীনগণের সাথে গুরুপ্তপূর্ণ সভা করেছেন।

করোনানাকালীন সময়ে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি কিভাবে পুষিয়ে নেয়া যায় এ ব্যাপারে সভায় বিস্তারিত আলোচনা হয়। সকল অনুষদের ডীনগণ উক্ত সভায় সশরীরে ও অনলাইনে যুক্ত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার ও রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড.া মোঃ ফজলুল হক।

উক্ত সভায় মাননীয় ভাইস চ্যান্সেলর বলেন, ইতোমধ্যে শিক্ষার্থীদের অনেক ক্ষতি হয়ে গেছে। এই ক্ষতি কাটিয়ে উঠার জন্য তিনি ডীন মহোদয়গণের সহযোগিতা কামনা করেন। তিনি অনলাইন পরীক্ষার নীতিমালা প্রণয়ন কমিটিকে আগামী ৭ তারিখের মধ্যে সুপারিশ প্রদানের জন্য অনুরোধ জানান। এরপর অনলাইন পরীক্ষার বিষয়ে একটি জরুরী একাডেমিক কাউন্সিল এর সভা করার কথা বলেন।

তিনি বলেন আপাততঃ আমাদের যে সম্পদ আছে এটা দিয়েই শুরু করতে হবে। সময়ক্ষেপণের সুযোগ নেই। বিশ্ববিদ্যালয়ে ইন্টারনেট সেবা দ্রুত ও সহজ করার উপরও জোর দেন তিনি। পরিশেষে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নেয়ার জন্য তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য