পঞ্চগড় রাজনগর পশুর হাট বন্ধ করে দিয়েছে প্রশাসন

পঞ্চগড় রাজনগর পশুর হাট বন্ধ করে দিয়েছে প্রশাসন

রংপুর

পঞ্চগড় প্রতিনিধিঃ অবশেষে বন্ধ করা হলো পঞ্চগড়ের প্রধান পশুর বাজার রাজনগর হাট। শনিবার বিকেলে সদর উপজেলা প্রশাসনের জরুরি এক বৈঠকে ওই হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। করোনা সংক্রমন ঠেকাতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে চলমান কঠোর লকডাউনের মধ্যেও পশুর হাটে স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করে ক্রেতা বিক্রেতার ভিড় জমায় সামাজিক গণমাধ্যমসহ বিভিন্ন মহলে ক্ষোভ প্রকাশ করা হচ্ছিল।

জেলার প্রধান পশুর হাট রাজনগরে সপ্তাহে দুইদিন বৃহষ্পতিবার ও রোববার পশুর হাট বসে। করোনার উর্ধমূখি সংক্রামণ ঠেকাতে সারাদেশের মত পঞ্চগড়েও প্রথম দিন থেকে শুরু হয় কঠোর লকডাউন। তবে গত বৃহস্পতিবার সকাল থেকেই পুলিশ বিজিবিসহ আইনশৃংখলাবাহিনীর তৎপরতার মধ্যেই রাজনগর পশুর হাটে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হাজির হয় ক্রেতা-বিক্রেতারা।

আশপাশের বিভিন্ন জেলা উপজেলার পশুর হাট বন্ধ থাকায় সেখানকার বেপারিরাও এসে ভিড় করেন এই রাজনগর হাটে। লকডাউনের মধ্যেও পশুর হাটে এমন জনসমাগমের ভিড়ের কারণে বিভিন্ন মহলে ক্ষোভ দেখা দেয়। গতকাল রোববার আবারও সেই পশুর হাটে স্বাস্থ্যবিধি উপেক্ষা এবং অতিরিক্ত ভিড়ের আশঙ্কা দেখা দেয়।

অবশেষে শনিবার বিকেলে সদর উপজেলা পরিষদের আয়োজনে জরুরি বৈঠকের মাধ্যমে পরবর্তি নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজনগর পশুর হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেন, পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, হাট ইজারাদার মো. মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম বলেন, পশুর হাট বন্ধ নিয়ে আলাদা কোন নির্দেশনা ছিল না। সারা দেশের মত পঞ্চগড়েও কঠোর লকডাউন মানলেও রাজনগর পশুর হাটে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করা কঠিন হচ্ছিল। তাই হাট সংশ্লিষ্টদের সাথে আলোচনার মাধ্যমে এখন থেকেই রাজনগর পশুর হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে জেলার অন্য পশুর হাটগুলোও পরবর্তি নির্দেশনা না হওয়া পর্যন্ত বন্ধ রাখা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য