বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের কাজ চলছে

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির উদ্যোগে কোভিড-১৯ রোগীদের দ্রুত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্টাল অক্সিজেন লাইন স্থাপনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ অফিসার ডাঃ আবুল বাশার মোঃ সায়েদুজ্জামান জানান, ঢাকাস্থ স্প্রেকট্রা ইন্টার ন্যাশনাল লিঃ এর তত্বাবধানে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০টি অক্সিজেন গ্যাস সিলিন্ডার সংযোগ ক্ষমতা সম্পন্ন সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের কাজ সম্পন্নের পথে। আগামী ৯ জূলাই এর মধ্যে এই প্রকল্পের কাজ সম্পন্ন হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

বর্তমানে দেশের অন্যান্য জায়গার মত বোচাগঞ্জেও বেড়ে চলেছে করোনা রোগীদের সংখ্যা। গুরুত্বর অসুস্থ রোগীরা অক্সিজেনের জন্য ছুটে বেড়াচ্ছে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে। করোনা রোগীাদের এই দুঃসময়ে নিজ জন্ম স্থান বোচাগঞ্জে অক্সিজেন সেবা নিশ্চিত করতে ব্যক্তিগত তাড়না থেকে মানবতার ডাকে সাড়া দিতেই এই মহতি উদ্যোগ নিয়েছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

এ বিষয়ে বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী বোচাগঞ্জ বাসীর পক্ষ থেকে নৌ প্রতিমন্ত্রীর এই মহিত উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উত্তরাঞ্চলের উপজেলা পর্যায়ে সর্বপ্রথম বোচাগঞ্জে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন এর কাজ নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর উদ্যোগে বাস্তবায়িত হচ্ছে। যার আনুমানিক ব্যয় হবে প্রায় ৪০ লাখ টাকা।

করোনা রোগীর জরুরী চিকিৎসা সেবা সহ অন্যান্য জটিল রোগীদের দ্রুত চিকিৎসা সেবায় বিশেষ ভুমিকা পালন করবে এই সেন্ট্রাল অক্সিজেন। যেখানে বাংলাদেশ সহ গোটা বিশে^ অক্সিজেনের তিব্র সংকট চলছে সেই মুহুর্তে বোচাগঞ্জের মত একটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করে দিয়ে একটি বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন স্থানীয় সংসদ সদস্য নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এলাকার গরিব অসহায় মানুষের স্বাস্থ্য সেবার কথা চিন্তা করে তার এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

ছবির ক্যাপশনঃ নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর উদ্যোগে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের কাজ এগিয়ে চলছে। ইনসেটে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য