লালমনিরহাটে করোনায় মৃত্যু ২৮, চলছে কঠোর লকডাউন

রংপুর

করোনা ভাইরাস সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ে লালমনিরহাটে করোনা আক্রান্তের হার দিন দিন বেড়েই চলেছে। সেই সাথে মৃত্যুর সংখ্যাও এই কয়েকদিনে ১৩ থেকে বেড়ে ২৮ এ দাড়িয়েছে।

এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখা দাড়িয়েছে ১৫৬৫ জন। এর মধ্যে সু¯হ্য হয়ে বাড়ি ফিরেছেন ১২৩১ জন। বর্তমানে কোয়ারাইন্টেনে রোগী রয়েছে ৩০৬ জন।

শনিবার (৩ জুলাই) দুপুরে লালমনিরহাট সিভিল সার্জন (সিএস) ডাঃ নির্মলেন্দু রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

সারা দেশে ১ জুলাই থেকে লকডাউন ঘোষনার আগে থেকে জেলায় করোনা সংক্রমন বৃদ্ধির কারণে লালমনিরহাট জেলা প্রশাসন ঘোষিত ৭দিনের লকডাউন চলছিল।

আর এই লকডাউন সফল করতে জেলা প্রশাসন দিন রাত ২৪ ঘন্টা মাঠে কাজ করছেন। লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর নিজেই এ তদারকি করছেন।

অপরদিকে লালমনিরহাটে হু-হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা ও একই সাথে বৃদ্ধি পাচ্ছে মৃত্যুর সংখ্যাও।

লালমনিরহাটের ৫টি উপজেলায় গত ২৪ ঘন্টায় লকডাউন বিধি না মানায় ভ্রাম্যমান আদালতে ২৫৭টি মামলায় ১২২৪৫০ টাকা জরিমানা প্রশাসন।

জেলা প্রশাসনের করোনা প্রতিরোধ কমিটি গত ২৬ জুন শনিবার থেকে জেলায় ঘোষিত সর্বাত্বক ভাবে ৭ দিনের কঠোর লকডাউন বাস্তবায়ন করছেন।

লালমনিরহাট জেলার পর বৃহস্পতিবার থেকে সারা দেশের ন্যায় লালমনিরহাট জেলাতেও লকডাউন সফল করতে মাঠে কাজ করছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ বাহিনী। দোকান পাট ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান এবং কোন প্রকার যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

লালমনিরহাট সিভিল সার্জন (সিএস) ডাঃ নির্মলেন্দু রায় স্বাস্থ্য সচেতনতার উপর জোরদার থাকার আহ্বান জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য