দিনাজপুরে করোনায় আরো ২ জন মৃত্যু, আক্রান্ত ২৫৮ জন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ২১.০০ শতাংশ। করোনা প্রতিরোধের কর্মসূচীতে সারাদেশে কঠোর সাত দিনের লকডাউন চলছে। গতকাল জেলায় ১২২৮টি নমুনা পরীক্ষায় ২৫৮ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ১২৭ জন কোভিড-১৯ সংক্রমন হয়েছে। জেলায় বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা ২৪৬৩ জন আর জেলায় মৃত্যু ২ জনসহ সর্বমোট ১৭৬ জন। সদরে ৭০৬টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ১২৭ জনের করোনা পজিটিভ হওয়ায় সংক্রমনের হার ১৮.০০ শতাংশ আর সদরে ১ জন মৃত্যুসহ মোট মৃত্যু ৯৪ জন।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১২৭ জন, বিরলে ০১ জন, বিরামপুরে ১৬ জন, বীরগঞ্জে ০৫ জন, বোচাগঞ্জে ১৪ জন, চিরিরবন্দরে ১০ জন, ফুলবাড়ীতে ১৯ জন, হাকিমপুরে ১৪ জন, কাহারোলে ০৩ জন, নবাবগঞ্জে ১১ জন ও পার্বতীপুর উপজেলায় ৩৮ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৯৮০ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫২০৮ জন, বিরল-৫০৭ জন, বিরামপুর-৫২২ জন, বীরগঞ্জ-২২৩ জন, বোঁচাগঞ্জ-২৯৭ জন, চিরিরবন্দর-৩০৬ জন, ফুলবাড়ী-৩৬৮ জন, ঘোড়াঘাট-৯৮ জন, হাকিমপুর-২৩১ জন, কাহারোল-২০৭ জন, খানাসামা- ১৪৩ জন, নবাবগঞ্জ-২৫২ জন ও পার্বতীপুর-৬১৮ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৫৮ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬৩৪১ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৬৫০ জন, বিরল-৩৪৬ জন, বিরামপুর-৩৬৮ জন, বীরগঞ্জ-১৭৯ জন, বোঁচাগঞ্জ-১৬৯ জন, চিরিরবন্দর-২৪৬ জন, ফুলবাড়ী-২১০ জন, ঘোড়াঘাট-৯৬ জন, হাকিমপুর-১৩৩ জন, কাহারোল-১৬৯ জন, খানাসামা-১২৩ জন, নবাবগঞ্জ-১৬৩ জন ও পার্বতীপুর-৪৮৯ জন) মোট ১৩টি উপজেলায়।

বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে আকতার বানু (৩৫) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এবং নবাবগঞ্জ উপজেলায় মোঃ ওয়াজেদ আলি (৬৫) নিজ বাড়ীতে উভয় ০২.০৭.২০২১ ইং তারিখে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৭৬ জন।

বর্তমানে ২৩৭৮ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৭৩ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ২২৮টি।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১২২৮টি রিপোর্টের মধ্যে ২৫৮টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫২৪২৭টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৯৩৩৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৭১০ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪২৮৬৯ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৪৭ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৬৩১১ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২২৬৫ জন এবং শনাক্তের হার ২১%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য