দিনাজপুর জেনারেল হাসপাতালসহ ৪টি হাসপাতালে ৭ টি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান

দিনাজপুর জেনারেল হাসপাতালসহ ৪টি হাসপাতালে ৭ টি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালসহ ৪টি হাসপাতালে করোনা রোগিদের চিকিৎসার জন্য ৭ টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন ও একটি ইসিজি মেশিন প্রদান করেছেন বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জেলা বিএনপির সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ¦ মোঃ সাদিক রিয়াজ চৌধুরী পিনাক। দিনাজপুর এএফএম রিয়াজুল হক চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে এসব অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান হয়।

৪টি হাসপাতালের মধ্যে রয়েছে ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতাল, বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতাল। এর মধ্যে দিনাজপুর জেনারেল হাসপাতালে দুইটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন, বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি ইসিজি মেশিন ও একটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন, বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন ও দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালে দুইটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন।

শনিবার (৩ জুলাই) দুপুর ১টায় ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালে দুইটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন আনুষ্ঠানিকভাবে সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস ও জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডাঃ মোঃ নাজমুল ইসলাম’র হাতে তুলে দেন বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এবং আলহাজ¦ এএফএম রিয়াজুল হক চৌধুরী স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক আলহাজ¦ মোঃ সাদিক রিয়াজ চৌধুরী পিনাক। এ সময় জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ পারভেজ সোহেল রানাসহ সিভিল সার্জন অফিস ও জেনারেল হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এদিকে জেনারেল হাসপাতালে দুইটি কনসেনট্রেটর মেশিন গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস পিনাক চৌধুরীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, করোনা রোগিদের অক্সিজেন প্রদানে এই দুইটি কনসেনট্রেটর মেশিন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। ফলে করোনা রোগিরা অনেক উপকৃত হবে। সমাজের বিত্তবানদের এ ধরনের জনহিতকর কাজে এগিয়ে আসার আহবান তিনি।

অপরদিকে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালে দুইটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন গ্রহণ করেন হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক একে আজাদ। এ সময় হাসপাতাল পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক ও কোষাধ্যক্ষ মোঃ আবু তাহের আবু, যুগ্ম সম্পাদক মোঃ কবির হোসেন, সদস্য মাহফুজ, বিপ্লব, তুহিনসহ কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনাকালিন সময়ে এর আগেও আলহাজ¦ পিনাক চৌধুরী তাঁর ব্যক্তি তহবিল থেকে করোনায় কর্মহীন হয়ে পড়া বোচাগঞ্জ, বিরল উপজেলা ও দিনাজপুর পৌর এলাকার প্রায় সাড়ে ৭ হাজার গরিব-অসহায় মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেছেন। এছাড়া তিনি বিভিন্ন সময়ে গবির-অসহায় মানুষকে চিকিৎসার জন্য অর্থ প্রদান করে থাকেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য