দিনাজপুর জেলায় করোনায় আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ১০৩ জন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ৩৬.৩৯ শতাংশ। করোনা প্রতিরোধের কর্মসূচীতে সাত দিনের সারাদেশে কঠোর লকডাউন শুরু হয়েছে। গতকাল জেলায় ২৮৩টি নমুনা পরীক্ষায় ১০৩ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৫৩ জন কোভিড-১৯ সংক্রমন হয়েছে। জেলায় বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা ২২৬৫ জন আর জেলায় মৃত্যু ৩ জনসহ সর্বমোট ১৭৪ জন। সদরে ১২২টিঁ নমুনা পরীক্ষায় ৫৩ জনের করোনা পজিটিভ হওয়ায় সংক্রমনের হার ৪৩.৪৪ শতাংশ আর সদরে ৩ জন মৃত্যুসহ মোট মৃত্যু ৯৩ জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ আসিফ আহমেদ হাওলাদার জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫৩ জন, বিরলে ০৯ জন, বিরামপুরে ০৫ জন, বীরগঞ্জে ১০ জন, চিরিরবন্দরে ০৩ জন, হাকিমপুরে ০৯ জন, কাহারোলে ০৩ জন, খানসামাতে ০১ জন ও পার্বতীপুর উপজেলায় ১০ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৭২২ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫০৮১ জন, বিরল-৫০৬ জন, বিরামপুর-৫০৬ জন, বীরগঞ্জ-২১৮ জন, বোঁচাগঞ্জ-২৮৩ জন, চিরিরবন্দর-২৯৬ জন, ফুলবাড়ী-৩৪৯ জন, ঘোড়াঘাট-৯৮ জন, হাকিমপুর-২১৭ জন, কাহারোল-২০৪ জন, খানাসামা- ১৪৩ জন, নবাবগঞ্জ-২৪১ জন ও পার্বতীপুর-৫৮০ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৪৬ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬২৮৩ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৬০৪ জন, বিরল-৩৪৪ জন, বিরামপুর-৩৬৮ জন, বীরগঞ্জ-১৭৯ জন, বোঁচাগঞ্জ-১৬৯ জন, চিরিরবন্দর-২৪২ জন, ফুলবাড়ী-২০৭ জন, ঘোড়াঘাট-৯৬ জন, হাকিমপুর-১৩৩ জন, কাহারোল-১৬৯ জন, খানাসামা-১২৩ জন, নবাবগঞ্জ-১৬১ জন ও পার্বতীপুর-৪৮৮ জন) মোট ১৩টি উপজেলায়।

বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে আব্দুল গণি (৭৫) নিজ বাড়ীতে আর গৌতম সাহা (৫৭) ও আবু জাফর (৭০) উভয় ০১.০৭.২০২১ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৭৪ জন। বর্তমানে ২১৭৬ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৭৯ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৩৩টি। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ২৮৩টি রিপোর্টের মধ্যে ১০৩টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫২১৯৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৮১০৭টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৩০৮ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪২১৫৯ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৯৮ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৬১৬৪ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২২৬৫ জন এবং শনাক্তের হার ৩৬.৩৯ %।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য