দিনাজপুরে সরকার ঘোষিত কঠোর লকডাউন এর প্রথম দিন যথাযতভাবে পালন

দিনাজপুর

করোনা সংক্রমন রোধে সরকার ঘোষিত ১জুলাই থেকে আগামী সাত দিনের কঠোর লকডাউনের প্রথমদিন সারা দেশের ন‍্যায় দিনাজপুরেও যথাযথভাবে পালন হচ্ছে এই লক ডাউন।

সকাল থেকেই শহরের বিভিন্ন ব‍্যস্ততম জায়গায়, বাজারে এর্ং শহরে প্রবেশের প্রধান প্রধান সড়কে বসানো হয়েছে পুলিশ, বিজিবির সমন্বয়ে চেকপোষ্ট। এছাড়াও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট, পুলিশ, বিজিবি সহ স্বেচ্ছাসেবী সংগঠন রোভার স্কাউট এর ছেলে মেয়েরা রাস্তায় সাড়িবেধেঁ দাড়িয়ে বিভিন্ন প্রয়োজনে বাসা হতে বেড় হওয়া মানুষকে সচেতন করছে। তবে দিনাজপুরের উন্মুক্ত স্থানে অবস্থিত বাজারে দু চারজন ছাড়াও তেমন লোকজন লক্ষ‍্য করা যায়নি।

এছাড়াও শহরের প্রধান প্রধান রাস্তাঘাট যেমন লিলি মোড়,মালদহপট্রি,সরকারি কলেজ মোড়, সুইহাড়ী, বাস টার্মিনাল সহ দিনাজপুরের সব ব‍্যস্ততম এলাকাই যেন জনশুন‍্যতায় পরিণত হয়েছে।এক সময় বিরোধীদলীয় হরতাল,অবরোধে এমন পরিস্থিতির সৃষ্টি হতো এখন বাংলাদেশের মানুষ এসব থেকে একেবারেই মুক্ত বলতে গেলে।

দিনাজপুরে সরকার ঘোষিত কঠোর লকডাউন এর প্রথম দিন যথাযতভাবে

তবে এবার প্রকৃতি প্রদত্ত পরিস্থিতি মানুষকে বাধ‍্য করছে জনসমাগম এড়িয়ে ঘড়ে বসে থাকতে বাধ‍্য করতে।তবে প্রকৃতি প্রদও বৈশ্বিক মহামারী করোনার হাত থেকে জীবনকে বাচাঁতে হলে জীবিকার চেয়ে জীবনকেই মুল‍্য দিতে হবে বেশী।

তাই করোনার এই করালগ্রাস থেকে মুক্ত হতে হলে জন সমাগম এড়িয়ে একান্ত প্রয়োজন ছাড়া ঘড়ের বাইরে বেড় হওটাই নিজের জীবনের পাশাপশি আপনজনদেরও জীবন হুমকির স্বরুপ।তাই করোনার বিস্তার ঠেকাতে এবং এই ভহাবহ পরিস্সথিতির সামাল দিতে সরকারের নির্দেশিত সাতদিনের কঠোর লকডাউন বাস্তবায়নে কঠোরভাবে মাঠে নেমেছে জেলা প্রশাসন।

উল্লখ‍্য যে সিভিল সার্জন কতৃক সর্বশেষ প্রাপ্ত করোনার ফলাফলের তথ‍্য মতে জানা যায় দিনাজপুরে গত ২৪ঘন্টায় ৩৯৫জনের নমুনা পরীক্ষায় ১৫১জনের করোনা পজেটিভ শনাক্ত সহ ৪জন মৃত‍্যুবরন করেছে।এখন পর্যন্ত দিনাজপুরে সর্বমোট ১৭১জন মৃতবরন করেছে এবং বর্তমান রুগি ২২১১জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য