দিনাজপুর জেলায় ১৩৬ জন করোনায় আক্রান্ত ১ জন মৃত্যু

দিনাজপুর

আজ জেলায় সংক্রমনের হার ৪৩.০৩ শতাংশ। করোনা প্রতিরোধের কর্মসূচীতে সারাদেশে আজ কঠোর লকডাউন শুরু হয়েছে। জেলায় ৩১৬টি নমুনা পরীক্ষায় ১৩৬ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৮২ জন কোভিড-১৯ সংক্রমন হয়েছে। জেলায় বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা ২১১১ জন আর মৃত্যু সর্বমোট ১৬৮ জন। সদরে ১৪৫টিঁ নমুনা পরীক্ষায় ৮২ জনের করোনা পজিটিভ হওয়ায় সংক্রমনের হার ৫৬.৫৫ শতাংশ আর সদরে ১ জন মৃত্যুসহ মোট মৃত্যু ৮৮ জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ আসিফ আহমেদ হাওলাদার জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৩৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৮২ জন, বিরলে ১৭ জন, বীরগঞ্জে ০২ জন, বোচাগঞ্জে ০৮ জন, চিরিরবন্দরে ০৯ জন, ফুলবাড়ীতে ০১ জন, হাকিমপুরে ০২ জন, কাহারোলে ০৬ জন, নবাবগঞ্জে ০৩ জন ও খানসামা উপজেলায় ০৬ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৪৬৮ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৪৯৫০ জন, বিরল-৪৮৭ জন, বিরামপুর-৪৯৭ জন, বীরগঞ্জ-২০৭ জন, বোঁচাগঞ্জ-২৮০ জন, চিরিরবন্দর-২৯১ জন, ফুলবাড়ী-৩১৪ জন, ঘোড়াঘাট-৯৮ জন, হাকিমপুর-২০৫ জন, কাহারোল-২০১ জন, খানাসামা- ১৪২ জন, নবাবগঞ্জ-২৩৯ জন ও পার্বতীপুর-৫৫৭ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৩৬ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬১৯০ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৫৩৩ জন, বিরল-৩৪২ জন, বিরামপুর-৩৬২ জন, বীরগঞ্জ-১৭৮ জন, বোঁচাগঞ্জ-১৬৬ জন, চিরিরবন্দর-২৩৮ জন, ফুলবাড়ী-২০৪ জন, ঘোড়াঘাট-৯৫ জন, হাকিমপুর-১৩৩ জন, কাহারোল-১৬৯ জন, খানাসামা-১২৩ জন, নবাবগঞ্জ-১৬০ জন ও পার্বতীপুর-৪৮৭ জন) মোট ১৩টি উপজেলায়।

বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে শহিদা বেগম (৭০) গত ২৮.০৬.২০২১ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৬৮ জন।

বর্তমানে ১৯২৩ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৪৮ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৪২টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৩১৬টি রিপোর্টের মধ্যে ১৩৬টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫১১৪৭টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৭৪২৯টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৪২৪ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪১৩৮২ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৯৯ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৫৯৬৫ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২১১১ জন এবং শনাক্তের হার ৪৩.০৩ %।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য