হংকংয়ে বিমানবন্দর থেকে সাংবাদিক গ্রেফতার

হংকংয়ে বিমানবন্দর থেকে সাংবাদিক গ্রেফতার

আন্তর্জাতিক

সম্প্রতি হংকংয়ের সবচেয়ে বড় গণতন্ত্রপন্থি পত্রিকা অ্যাপল ডেইলি তাদের কার্যক্রম বন্ধের ঘোষণা দেয়। এবার সংবাদমাধ্যমটির এক সিনিয়র সাংবাদিককে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গতকাল রবিবার (২৭ জুন) রাতে হংকং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

পুলিশের বরাত দিয়ে স্থানীয় মিডিয়াগুলো বলছে, গতকাল শহর ত্যাগ করার চেষ্টা করলে তাকে গ্রেফতার করা হয়। সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ, তিনি হংকংয়ের জাতীয় নিরাপত্তার জন্য হুমকির সৃষ্টি হয়, এমন কর্মকাণ্ড করতে পারেন। সেই সন্দেহ থেকেই পুলিশের এ পদক্ষেপ।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, বিমানবন্দর থেকে গ্রেফতার করা ৫৭ বছর বয়সী ব্যক্তিটি জাতীয় নিরাপত্তা নষ্ট করতে বিদেশি রাষ্ট্র বা বিদেশি বাহিনীর সঙ্গে জোটবদ্ধ হওয়ার ষড়যন্ত্র করছিলেন বলে অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলমান থাকবে। অবশ্য অভিযুক্তের নাম প্রকাশ করেনি তারা।

এদিকে, হংকং মিডিয়া গ্রেফতারকৃত ব্যক্তিকে শনাক্ত করতে পেরেছে বলে দাবি করেছে। তিনি বন্ধ হয়ে যাওয়া অ্যাপল ডেইলির একজন সম্পাদক ও কলামিস্ট ফুং ওয়াই-কং। যদি এই তথ্য সত্য হয় তাহলে তিনি সাম্প্রতিক সপ্তাহগুলোতে গ্রেফতার হওয়া পত্রিকাটির সপ্তম কর্মী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য