জেনে রাখুনঃ অন্তত ৪টি নিয়ম মানলে থাকবে সম্পর্ক সুখের

জেনে রাখুনঃ অন্তত ৪টি নিয়ম মানলে থাকবে সম্পর্ক সুখের

জেনে রাখুন

সুখের সম্পর্কে নিজেকে বন্দি করতে চাই সবাই। নিশ্চিত ভালো একটি সম্পর্কের বাহুডোরে স্বর্গসুখ লাভ করা সম্ভব। কিন্তু চাওয়াকে পাওয়ায় রূপ দিতে চুপ করে বসে থাকলেই চলে না। কোনোপ্রকার আচরণের ঘাটতি আপনার সম্পর্ককে কষ্টের করে তুলতে পারে। কারণ আপনার সুখকে নিশ্চিত করবে একটি প্রাণবন্ত সম্পর্ক। প্রতিনিয়ত তার যত্নের ব্যবস্থা করতে হয়। আর তাই-

সঙ্গ দিন
সম্পর্ক প্রাণবন্ত আর মধুর রাখতে একে অপরকে সঙ্গ দেওয়া খুবই জরুরি। দূরত্ব সম্পর্ক নষ্ট করে। তাই আপনার সম্পর্কের মাধুর্য ধরে রাখতে যতোটা পারা যায় একসঙ্গে সময় কাটানো উচিৎ। নিজেদের অজানা বিষয় সম্পর্কে জানতে চেষ্টা করুন। সম্পর্ক কখনো পুরানো হবেনা।

দায়িত্ব নিতে শিখুন
উপকার পেতে উদগ্রীব থাকলেও কাজের দায় এড়িয়ে যেতে তৎপর থাকি। কিন্তু সুষ্ঠু সম্পর্কের ক্ষেত্রে নিজের কাজের দায়ভার কখনই অন্যর কাঁধে চাপিয়ে দেওয়া ঠিক নয়। সম্পর্ক সুন্দর আর প্রাণবন্ত রাখতে নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করা উচিৎ। এতে আপনি লজ্জিত বা অপমানিত হবেন না বরং সম্পর্কের গভীরতা আরও বাড়বে।

সততা বজায় রাখুন
বেশিরভাগ মানুষ অন্যকে ধোঁকা দিতে মোটেও দ্বিধাবোধ করেনা। এই অভ্যাসটি ভালোবাসার মানুষের সঙ্গেও প্রয়োগ করলে সম্পর্কে ফাটল ধরবে সহজেই। সম্পর্কে উভয় পক্ষ সৎ না হলে সেই সম্পর্ক ক্ষণস্থায়ী হতে বাধ্য। তাই সম্পর্ক প্রাণবন্ত রাখতে সৎ থাকার বিকল্প হয়না।

চমক রাখুন
নিজেদের সম্পর্ক প্রাণবন্ত রাখতে সব সময় উৎসাহী থাকতে হবে। মাঝেমধ্যে আপনার সঙ্গীকে পছন্দের কিছু গিফট দিয়ে চমকে দেওয়ার আয়োজন করুন। সঙ্গীর মন মতো নিজেকে তার কাছে উপস্থাপন করতে পারেন। এতে দুজনের সম্পর্ক যথেষ্ট প্রাণবন্ত হতে পারে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য