বীরগঞ্জে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারের মাঝে ক্রসবীড বকনা ও গৃহ নির্মান সামগ্রী বিতরণ

বীরগঞ্জে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারের মাঝে ক্রসবীড বকনা ও গৃহ নির্মান সামগ্রী বিতরণ

দিনাজপুর

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাঙালির সংস্কৃতি রক্ষা করার জন্য আদিবাসীদের ঐতিহ্য-সংস্কৃতি বড় শক্তিধর স্তম্ভ। তাই করোনাকালীন মুহূর্তেও জননেত্রী শেখ হাসিনা এই জনগোষ্ঠীকে মূলস্রোত ধারায় ফিরিয়ে আনতে ভুলেন নাই।

২৭ জুন ২০২১ রোববার দুপুরে বীরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে সমতল ভুমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নির্বাচিত সুফলভোগী ৮৩টি পরিবারের মধ্যে উন্নতজাতের ক্রসবীড বকনা, দানাদার খাদ্য ও গৃহ নির্মান সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন এমপি গোপাল।

এমপি গোপাল আরও বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমন থেকে বাঁচতে হলে অবশ্যই সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক ব্যবহার করতে হবে। কোন অঝা, কোন মন্ত্র দিয়ে এই করোনা মুক্ত করবে এমন কোন সম্ভাবনা নেই। করোনা মুক্ত করতে গেলে কেবলমাত্র বৈজ্ঞানিক পদ্ধতিতে পদ্ধতি অবলম্বন করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ড. আশিকা আকবর তৃষা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবীদ মো. মুহিববুর রহমান, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, অনলাইন পত্রিকা বীরগঞ্জ প্রতিদিন এর সম্পাদক আব্দুর রাজ্জাক, ভেটেরিনারী সার্জন ডা. মো. ইউনুস আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য