111

দিনাজপুরে করোনায় আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত ৬৩ জন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ৩৭.০৫ শতাংশ। করোনা প্রতিরোধের কর্মসূচীতে সদরে দ্বিতীয় ধাপে ষষ্ঠ দিনের লকডাউনে জেলায় ১৭০টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৪০ জন কোভিড-১৯ সংক্রমন হয়েছে। জেলায় বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা ১৭৭০ জন আর মৃত্যু সর্বমোট ১৬১ জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ আসিফ আহমেদ হাওলাদার জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৬৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪০ জন, বিরলে ০৮ জন, চিরিরবন্দরে ০১ জন, ঘোড়াঘাটে ০১ জন, হাকিমপুরে ০৪ জন, নবাবগঞ্জে ০৪ জন ও পার্বতীপুর উপজেলায় ০৫ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮০১০ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৪৬৮৬ জন, বিরল-৪৩৪ জন, বিরামপুর-৪৭৬ জন, বীরগঞ্জ-২০১ জন, বোঁচাগঞ্জ-২৫২ জন, চিরিরবন্দর-২৭৯ জন, ফুলবাড়ী-২৯৫ জন, ঘোড়াঘাট-৯৮ জন, হাকিমপুর-১৯৮ জন, কাহারোল-১৮৫ জন, খানাসামা- ১৩৩ জন, নবাবগঞ্জ-২২১ জন ও পার্বতীপুর-৫৫২ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৪৩ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬০৭৯ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৪৭৮ জন, বিরল-৩৪১ জন, বিরামপুর-৩৪০ জন, বীরগঞ্জ-১৭৩ জন, বোঁচাগঞ্জ-১৬৪ জন, চিরিরবন্দর-২৩৭ জন, ফুলবাড়ী-২০২ জন, ঘোড়াঘাট-৯৩ জন, হাকিমপুর-১১৬ জন, কাহারোল-১৬৮ জন, খানাসামা-১২১ জন, নবাবগঞ্জ-১৫৯ জন ও পার্বতীপুর-৪৮৭ জন) মোট ১৩টি উপজেলায়।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৬১ জন। বর্তমানে ১৬৮৮ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৪৫ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩০০টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৭০টি রিপোর্টের মধ্যে ৬৩টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৯৯২৮টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৬৪২০টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ২৩২ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪০০২৮ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১০২ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৫৬৫৮ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৭৭০ জন এবং শনাক্তের হার ৩৭.০৫ %।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য