কলম্বিয়ার প্রেসিডেন্ট বহনকারী হেলিকপ্টারে গুলিবর্ষণ

কলম্বিয়ার প্রেসিডেন্ট বহনকারী হেলিকপ্টারে গুলিবর্ষণ

আন্তর্জাতিক

কলম্বিয়ার প্রেসিডেন্ট আইভ্যান দুকেকে বহনকারী হেলিকপ্টারকে লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার (২৫ জুন) ভেনেজুয়েলা সীমান্তবর্তী এলাকায় যাওয়ার পর এই ঘটনা ঘটেছে। প্রেসিডেন্ট দুকের সঙ্গে হেলিকপ্টারটিতে দেশটির আরও কয়েকজন মন্ত্রী ও উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন।

এক প্রতিবেদনে বিবিসি জানায়, গতকাল শুক্রবার হেলিকপ্টারে করে ভেনেজুয়েলার সীমান্তবর্তী নর্তে দ্য স্যানটানডের প্রদেশের কুকুতা নামক এলাকায় যান কলম্বিয়ার প্রেসিডেন্ট আইভ্যান দুকে। এসময় তার সঙ্গে প্রতিরক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং সংশ্লিষ্ট প্রদেশের গভর্নরও উপস্থিত ছিলেন।

ঘটনার পর আইভ্যান দুকের একজন মুখপাত্র জানিয়েছেন, প্রেসিডেন্টসহ অন্যান্য কর্মকর্তারা হামলা ও গুলিবর্ষণের সময় হেলিকপ্টারে থাকলেও কোনো গুরুতর ঘটনা ঘটেনি। তাছাড়া কেও আহতও হয়নি। প্রেসিডেন্ট দুকে ‘এই কাপুরুষোচিত হামলার’ নিন্দা জানিয়ে বলেছেন, সহিংসতা অথবা সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে তিনি মোটেই ভীত নন।

টুইটারে দেওয়া এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমাদের রাষ্ট্র শক্তিশালী এবং এই ধরনের হুমকি মোকাবিলা করার মতো শক্তি কলম্বিয়ার রয়েছে। হেলিকপ্টারে গুলিবর্ষণের ঘটনায় জড়িতদের ধরতে কাজ করছে নিরাপত্তা বাহিনী।’

স্থানীয় সংবাদপত্র সেমানা জানিয়েছে, প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি মাটিতে অবতরণের সময় সেটাতে গুলিবর্ষণ করা হয় এবং আশপাশের বাসিন্দারা সেই আওয়াজ শুনতে পেয়েছেন।