হাবিপ্রবির নির্মানাধীন ভবন থেকে ১০ লাখ টাকার তার চুরি

হাবিপ্রবির নির্মানাধীন ভবন থেকে ১০ লাখ টাকার তার চুরি

দিনাজপুর

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নির্মাণাধীন দশতলা ভবনের স্টোর রুমের হ্যাসবোর্ড ভেঙে ১০ লাখ টাকা মূল্যের ২৪৬ কয়েল ইলেকট্রিক তার চুরি হয়েছে।

শুক্রবার দিবাগত রাতে এই চুরির ঘটনা ঘটে।

চোরেরা ১.৫ কালো তার ৭৫ কয়েল, ১.৫ লাল তার ২৬ কয়েল, ২.৫ লাল তার ১০০ কয়েল এবং ২.৫ কালো তার ৪৫ কয়েলসহ সর্বমোট ২৪৬ কয়েল ইলেকট্রিক তার চুরি করে নিয়ে যায়।

হাবিপ্রবির নির্মানাধীন দশ তলা ভবনের প্রকল্প ম্যানেজার রানা সেন এবং বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং সেকশনের সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার মো: তারিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, দশ তলা ভবনের স্টোর রুমের দরজার হ্যাসবোর্ড ভাঙা। তালা না ভাঙতে পারলেও সরাসরি দরজার এই হ্যাসবোর্ড ভেঙেই রাতের অন্ধকারে তারগুলো চুরি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্টোর রুমে বিভিন্ন রঙের ইলেকট্রিক তারের কয়েল ছাড়াও রঙের ড্রাম, টাইলসসহ অন্যান্য জিনিসপত্র ছিলো।

রানা সেন জানান, শনিবার সকালে এসে দেখি স্টোর রুমের হ্যাসবোর্ড ভেঙে অনেক তার চুরি হয়েছে। আমরা খতিয়ে দেখছি কিভাবে তারগুলো চুরি হলো। এ ব্যাপারে এখন কিছু বলতে পারবো না’।

বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার জানান, এ ব্যাপারে এখন পর্যন্ত কিছু জানি না। তারগুলো চুরি হলে এর দায় ঠিকাদারি প্রতিষ্ঠানকে নিতে হবে। তাদের নিজস্ব সিকিউরিটি গার্ড ছিলো সেখানে। আমরা এখনো কাজ আমাদের কাছে হস্তান্তর করেনি। সুতরাং তাদেরকেই এই তার চুরির দায়ভার নিতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য