ফুলবাড়ীতে ঢিলেঢালা ভাবে অতিবাহিত হল প্রথম দিনের লকডাউন

ফুলবাড়ীতে ঢিলেঢালা ভাবে অতিবাহিত হল প্রথম দিনের লকডাউন

দিনাজপুর

প্রথম দিনের লকডাইনে রাস্তাঘাট ফাঁকা থাকলেও, ফাঁকা মাঠে স্থান্তর হয়নী সবজি ও মাছ বাজার। ফলে সকালে সবজি ও মাছ বাজারে উপচেপড়া ভিড় দেখা গেছে। এছাড়া ইউনিয়ন থেকে পৌর শহরে রিক্সা-ভ্যান অটো বন্ধ থাকার কথা থাকলেও সে গুলো চলতে দেখা গেছে। চলছে দেখা গেছে যাত্রীবাহী বাসও ।

এদিকে লকডাউনের বিধিনিষেধ অমান্য করে রাস্তায় বের হওয়া পৌর শহরে চলঅচলকরা রিক্সা-ভ্যন মটরসাইকেল ও অটো রিক্সা থানায় আটক করে রাখে পুলিশ, পরে রিক্সা-ভ্যান মটর সাইকেল ও অটো চালকেরা আর বের হবেনা মর্মে মুসলেকা দিলে তাদের ছেড়ে দেয়া হয়।

ফুলবাড়ীতে ঢিলেঢালা ভাবে অতিবাহিত হল প্রথম দিনের লকডাউন

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদশক (তদন্ত)মাহমুদুল হাসান বলেন রিক্সা-ব্যান চালক ও মটরবাইক চালকেরা অন্য উপজেলা থেকে আসায়, তাদের মুসলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। এরপর থেকে লকডাউনে পৌর শহরে যাতেকরে কেউ প্রবেশ করতে না পরে, স্ েজন্য রাস্তার মেড়ে মাড়ে পুলিশ চৌকি বসানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন বৃহস্পতিবার সন্ধায় লকডাউন ঘোষনা করা হয়েছে, অল্প সময়ের মধ্যে কাঁচা সবজি ও মাছ বাজার স্থান্তর করা সম্ভাব হয়নি, তবে ২৬জুন শনিবার থেকে তারা স্বাস্থ্য বিধি মেনে ফুলবাড়ী সরকারী কলেজ মাঠে ফাঁকা জায়গায় অল্প সময়ের জন্য (সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত) সবজি বাজার বসবে।

ফুলবাড়ীতে ঢিলেঢালা ভাবে অতিবাহিত হল প্রথম দিনের লকডাউন

এদিকে উজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মশিউর রহমান বলেন এই উপজেলায় করোনা সংক্রমণ ব্যবপক ভাবে বৃদ্ধি পেয়েছে, তিনি বলেন গত ২৪ ঘন্টায় ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনকে করোনায় শনাক্ত করা হয়েছে, যা সংক্রমণের হার ৭১ ভাগের উদ্ধে। এছাড়া গত এক সপ্তাহের ব্যবধানে এই উপজেলায় ৬৪জন ব্যাক্তি করোনায় আক্রান্ত হয়েছে ও ্এক জনের মৃত্যু হয়েছে বলে তিনি জানান। এই জন্য তিনি লকডাউনে সকলকে ঘরে থাকার আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য