দিনাজপুরে করোনায় আরো ২ জন মৃত্যু, নতুন আক্রান্ত ৯৫ জন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ আজ জেলায় সংক্রমনের হার ৩৯.০৯ শতাংশ। করোনা প্রতিরোধের কর্মসূচীতে সদরে দ্বিতীয় ধাপে চতুর্থ দিনের লকডাউনে জেলায় ২৪৩টি নমুনা পরীক্ষায় ৯৫ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৩৯ জন কোভিড-১৯ সংক্রমন আর জেলায় মৃত্যু ২ জন হয়েছে। জেলায় বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা ১৭৩২ জন আর মৃত্যু সর্বমোট ১৬০ জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ আসিফ আহমেদ হাওলাদার জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩৯ জন, বিরলে ১৩ জন, বিরামপুরে ০৩ জন, বোচাগঞ্জে ০৯ জন, ফুলবাড়ীতে ২৪ জন, হাকিমপুরে ০৩ জন, নবাবগঞ্জে ০৩ জন ও পার্বতীপুর উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭৮৯৫ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৪৬০৬ জন, বিরল-৪২৪ জন, বিরামপুর-৪৭৫ জন, বীরগঞ্জ-২০১ জন, বোঁচাগঞ্জ-২৪৯ জন, চিরিরবন্দর-২৭৭ জন, ফুলবাড়ী-২৯৪ জন, ঘোড়াঘাট-৯৭ জন, হাকিমপুর-১৯৪ জন, কাহারোল-১৮৩ জন, খানাসামা- ১৩৩ জন, নবাবগঞ্জ-২১৭ জন ও পার্বতীপুর-৫৪৫ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৩৯ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬০০৩ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৪২১ জন, বিরল-৩৩৭ জন, বিরামপুর-৩৩৫ জন, বীরগঞ্জ-১৭৩ জন, বোঁচাগঞ্জ-১৬২ জন, চিরিরবন্দর-২৩৭ জন, ফুলবাড়ী-২০১ জন, ঘোড়াঘাট-৯৩ জন, হাকিমপুর-১১৬ জন, কাহারোল-১৬৮ জন, খানাসামা- ১২১ জন, নবাবগঞ্জ-১৫৯ জন ও পার্বতীপুর-৪৮০ জন) মোট ১৩টি উপজেলায়।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় ফরিদা বেগম (৫০) ২৪.০৬.২০২১ ইং তারিখে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এবং হাকিমপুর উপজেলায় মনিরুজ্জামান লাবু (৬৫) গত ২১.০৬.২০২১ ইং তারিখে বাড়ীতে মৃত্যুবরন করেন।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৬০ জন। বর্তমানে ১৬৬১ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১১৫ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৯১টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ২৪৩টি রিপোর্টের মধ্যে ৯৫টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৯৪১৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৬১১৪টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ২৭৫ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৯৬৫৩ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭৫ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৫৪৬৫ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৭৩২ জন এবং শনাক্তের হার ৩৯.০৯ %।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য