দিনাজপুরে করোনায় আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৬৫ জন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যদিও জেলায় করোনা প্রতিরোধ কমিটি জেলা প্রশাসনের সহযোগিতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিভন্নমুখী কার্যক্রম চালাচ্ছে।

করোনা প্রতিরোধের কর্মসূচীতে জেলা সদরে সাত দিনের লকডাউনের পঞ্চম দিনে জেলায় ১৩৮টি নমুনা পরীক্ষায় ৬৫ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৫৫ জন কোভিড-১৯ সংক্রমন আর জেলায় ০৩ জন মৃত্যু। তবুও থেমে থাকছে না করোনার সংক্রমনের বৃদ্ধির হার ও মৃত্যু। আজ জেলায় ৪৭.১০ %।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৬৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫৫ জন, বিরলে ০৩ জন, বোচাগঞ্জে ০১ জন, চিরিরবন্দরে ০২ জন, ফুলবাড়ীতে ০২ জন, হাকিমপুরে ০১ জন ও নবাবগঞ্জ উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৮৭৬ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৯৯৭ জন, বিরল-৩৭৮ জন, বিরামপুর-৪১১ জন, বীরগঞ্জ-১৮৮ জন, বোঁচাগঞ্জ-১৮৪ জন, চিরিরবন্দর-২৬৩ জন, ফুলবাড়ী-২৩২ জন, ঘোড়াঘাট-৯৬ জন, হাকিমপুর-১৪০ জন, কাহারোল-১৭৮ জন, খানাসামা- ১২৭ জন, নবাবগঞ্জ-১৭০ জন ও পার্বতীপুর-৫১২ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৩১ জন রোগী সুস্থ হয়েছে।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে চিরিরবন্দরে মোঃ আনিসুর রহমান(৮৪), ফুলবাড়ীতে এম এ হান্নান(৪৮) ও হাকিমপুর উপজেলায় রেকেয়া বেগম(৫০) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেছেন।
অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৭৯২ জন।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৫০ জন। বর্তমানে ৮৯৮ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৯৬ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৩৭টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৩৮টি রিপোর্টের মধ্যে ৬৫টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৭১০০টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৩৮৮৬টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ১৮০ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৬৬৮২ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭৮ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৪৮৩২ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৯৩৪ জন এবং শনাক্তের হার ৪৭.১০ শতাংশ।।