দিনাজপুরে আরো ৯৩ জন করোনায় আক্রান্ত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যদিও জেলায় করোনা প্রতিরোধ কমিটি জেলা প্রশাসনের সহযোগিতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিভন্নমুখী কার্যক্রম চালাচ্ছে। করোনা প্রতিরোধের কর্মসূচীতে জেলায় সদরে সাত দিনের লকডাউনের চতুর্থ দিনে জেলায় ১৯৬টি নমুনা পরীক্ষায় ৯৩ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৬৮ জন কোভিড-১৯ পজিটিভ । তবুও থেমে থাকছে না করোনার সংক্রমনের বৃদ্ধির হার। আজ জেলায় ৪৭.৪৪ %। জেলায় সর্বোচ্চ সংক্রমনের হার।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬৮ জন, বিরলে ০৭ জন, বিরামপুরে ০৬ জন, বীরগঞ্জে ০১ জন, বোচাগঞ্জে ০৯ জন ও চিরিরবন্দর উপজেলায় ০২ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৮১১ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৯৪২ জন, বিরল-৩৭৫ জন, বিরামপুর-৪১১ জন, বীরগঞ্জ-১৮৮ জন, বোঁচাগঞ্জ-১৮৩ জন, চিরিরবন্দর-২৬১ জন, ফুলবাড়ী-২৩০ জন, ঘোড়াঘাট-৯৬ জন, হাকিমপুর-১৩৯ জন, কাহারোল-১৭৮ জন, খানাসামা- ১২৭ জন, নবাবগঞ্জ-১৬৯ জন ও পার্বতীপুর-৫১২ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৩৫ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৭৬১ জন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৪৭ জন। বর্তমানে ৮৬৬ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১০০ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৪৭টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৯৬টি রিপোর্টের মধ্যে ৯৬টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৬৯৬৩টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৩৭৪৮টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ২৮২ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৬৫০২ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৮৮ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৪৭৫৪ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৯০৩ জন এবং শনাক্তের হার ৪৭.৪৪ শতাংশ।