দিনাজপুরে করোনায় আরো ১ জন মৃত্যু, ৪৪ জন আক্রান্ত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩৩ জন, বিরলে ০২ জন, বিরামপুরে ০৪ জন, বোচাগঞ্জে ০১ জন ও পার্বতীপুর উপজেলায় ০৪ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬১৮৮ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৫২১ জন, বিরল-৩৪৮ জন, বিরামপুর-৩৪৯ জন, বীরগঞ্জ-১৭৯ জন, বোঁচাগঞ্জ-১৬৮ জন, চিরিরবন্দর-২৪৯ জন, ফুলবাড়ী-২১০ জন, ঘোড়াঘাট-৯৩ জন, হাকিমপুর-১১৭ জন, কাহারোল-১৭৩ জন, খানাসামা- ১২৫ জন, নবাবগঞ্জ-১৬২ জন ও পার্বতীপুর-৪৯৪ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৫ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৬১৬ জন। বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে আব্দুল মালেক (৬০) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ ১০.০৬.২০২১ ইং তারিখে হাসপাতালে মৃত্যু বরন করেছেন।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৩৮ জন। বর্তমানে ৩৯৭ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৮৩ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ২৪৭টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৪৭টি রিপোর্টের মধ্যে ৪৪টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ১০৩টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৫০৭৮টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪২০৯১টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ১৩৬ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৪৯১৭ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭১ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৪১৫০ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৪৩৪ জন এবং শনাক্তের হার ২৯.৯৩%।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য