সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে দিনাজপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

“সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে” দিনাজপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ মহামারি কোভিড-১৯ এর কারণে নবাগত দশম শ্রেণির শিক্ষার্থী নবম শ্রেণিতে থাকাকালীন সময়ে সারাবছর কোন শিক্ষালাভ হয়নি। এমন পরিস্থিতে সংক্ষিপ্ত সিলেবাসের দাবি জানিয়ে দিনাজপুরে মানবন্ধন কর্মসূচী পালন করেছে এসএসসি ব্যাচ ২০২২ এর শিক্ষার্থীবৃন্দ।

মঙ্গলবার বেলা ১১টায় ‘আমাদের দাবি একটাই’ শ্লোগানকে সমানে রেখে দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে ঘন্ট্যাব্যপী এই মানবন্ধন কর্মসূচী পালন করে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষার্থী সাফিন, লাব্বি ফয়সাল, আফতাহী ইবনে, আসিফ আহমেদ, সুমিত প্রমুখ।

শিক্ষার্থীরা বলেন, এদেশের ১৮ কোটি মানুষের আস্থা ও ভরসার একমাত্র ঠিকানা জননেত্রী শেখ হাসিনা। আমরা এসএসসি-২০২২ এর শিক্ষার্থী, কোভিড-১৯ এর কারণে আমরা নবম শ্রেণীতে উপযুক্ত পড়াশোনা করতে পারি নাই। যার ফলে আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর জন্য অনেকটাই পিছিয়ে পড়েছি। আমরা জেনেছি স্বাধীনতা যুদ্ধের পর যুদ্ধ বিধ্বস্ত দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অটো গ্রাজুয়েশন দিয়েছিলেন। আর আপনি সেই মহা-মানবের উত্তরসূরী। তাই আপনার নিকট আমাদেরও কিছু দাবি-দাওয়া রয়েছে। যেমন আমরা বলতে চাই আমাদের সিলেবাস সংক্ষিপ্ত চাই।

আমরা মনে করি শিক্ষার জন্য জীবন নয়, জীবনের জন্য শিক্ষা। আমরা চাই পরীক্ষার প্রশ্নপত্র সম্পর্কে আগাম সহজ সরল সংক্ষিপ্ত নির্দেশনা। শিক্ষা ব্যবস্থার ঐতিহ্য ও ধারাবাহিকতা রক্ষার যতটুকু না থাকলেই নয় ততটুকু অর্থ্যাৎ অপরিহার্য্য সিলেবাসের ভিত্তিতে সংক্ষিপ্ত ও সমযোপযোগী প্রশ্ন পত্রের ভিত্তিতে পরীক্ষা নেয়ার ব্যবস্থা চাই। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এই দাবি পদক্ষেপ সরকারের প্রতি আস্থা রেখেই দাবি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য