হিলি বন্দর দিয়ে বুধবার থেকে রফতানী বন্ধ ঘোষনা ভারতীয় ব্যবসায়ীদের

হিলি বন্দর দিয়ে বুধবার থেকে রফতানী বন্ধ ঘোষনা ভারতীয় ব্যবসায়ীদের

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দর দিয়ে আগামী বুধবার থেকে আমদানী- রফতানী বন্ধের ঘোষনা দিয়েছে ভারতীয় ব্যবসায়ীরা। রবিবার সন্ধ্যায় হিলি স্থলবন্দর আমদানি ও রফতানিকারক গ্রুপকে এই বিষয়টি জানানো হয়েছে।

ভারতের ব্যবসায়ী সংগঠন হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক ধীরাজ অধিকারী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বন্ধের বিষয়টি জানানো হয়েছে।

ভারতীয় ব্যবসায়ীরা চিঠিতে উল্লেখ করেছেন, তাদের দেশ জুড়ে করোনা টীকা সংকট রয়েছে। কাজেই আগামী ৮ জুনের মধ্যে সকল ড্রাইবারকে টীকা দেয়া সম্ভব নয়। সন্ধ্যা ৬ টা অবদি আমদানী/ রফতানী চালু রাখতে হবে, আপনাদের একক সিদ্ধান্ত আমরা মেনে নিতে পারছিনা। যাতে করে আমরা অপমানিত বোধ করছি। অন্যান্য স্থলবন্দরের মত হিলি স্থলবন্দরেও গাড়ী স্বাভাবিক ভাবে নিতে হবে। ৬ জুনের এসোসিয়েশনের সিদ্ধান্ত মোতাবেক ৯ জুন বুধবার থেকে হিলি দিয়ে আন্তর্জাতিক বানিজ্য অনিদিষ্ট কালের জন্য বন্ধ থাকবে।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ভারতীয় ব্যবসায়ীরা যদি রফতানি বন্ধ করে দেয় তাহলে আমাদের কিছু করার নেই। তাদের দাবি, আগের মতো ১৫০ থেকে ২০০ পণ্যবাহী ট্রাক নিতে হবে। কিন্তু আমাদের এখানে করোনার সংক্রমণরোধে স্থানীয় প্রশাসন, বন্দর কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিভাগ মিলিয়ে বন্দরের আমদানি-রফতানির পরিমাণ কমিয়ে ৮০ ট্রাক করে নির্ধারণ করা হয়েছিল।

সম্প্রতি সংক্রমণের হার বেড়ে যাওয়ায় তা আরও কমিয়ে ৫০ ট্রাক করে নির্ধারণ করা হয়েছিল, যাতে প্রতিদিন পণ্য নিয়ে আসা ট্রাক দেশে প্রবেশ করে ওইদিনই পণ্য খালাস করে পুনরায় ভারতে ফেরত যেতে পারে। বন্দরে অবস্থান করতে না পারে। যা রবিবার থেকেই কার্যকর করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য