গাইবান্ধায় সংবাদ সম্মেলনে বিধবার ঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে মারার অভিযোগ

গাইবান্ধায় সংবাদ সম্মেলনে বিধবার ঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে মারার অভিযোগ

রংপুর বিভাগ

সংবাদ সম্মেলনঃ গাইবান্ধা জেলা শহরের কুঠিপাড়ায় অসহায় বিধবা রাবেয়া বেওয়ার জমি জবর দখল করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিবেশী সন্ত্রাসী চক্র। এতে বাধা দিলে ঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে মারার চেষ্টাসহ সেই আগুনে ঘরে রাখা ২৫মণ ধান ও আসবাবপত্রসহ দুই লক্ষাধিক টাকার সম্পদ ভস্মীভুত হয়েছে। এ ব্যাপারে সদর থানায় মামলা দায়ের এবং এলাকার পৌর কাউন্সিলরকে একাধিকবার অভিযোগ জানিয়েও কোনো প্রতিকার পায়নি ওই পরিবারটি।

বরং সন্ত্রাসী চক্র কুঠিপাড়া এলাকার যদু মিয়ার ছেলে রবি মিয়া ও স্ত্রী কল্পনা বেগম, আবু হোসেনের ছেলে আফছার আলী ও তার স্ত্রী খোদেজা বেগম, খোকা মিয়ার ছেলে লালমিয়া ও নয়া মিয়া, জয়নাল আবেদিনের স্ত্রী খুকি বেগম এবং সাদা মিয়ার ছেলে ফিরোজ মিয়া আরও বেপোয়া হয়ে ওঠে হত্যা, মারপিট এবং পুড়িয়ে মারার হুমকি দেয়। ফলে সন্ত্রাসীদের ভয়ে বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে অসহায় বিধবা রাবেয়া বেওয়া ও তার পরিবার পরিজন। তারা এব্যাপারে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে প্রতিকার দাবি করেছেন।

সন্ত্রাসীদের গ্রেফতার, শাস্তি ও প্রতিকার দাবিতে রোববার গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে রাবেয়া বেওয়া লিখিত বক্তব্যে উল্লেখ করেন, গত ২০১৪ সালের ২ জুলাই পৈত্রিক সুত্রে পাওয়া রবি মিয়ার ভাই মুকুল মিয়ার কাছ থেকে ২ শতক জমি রেজিস্টার্ড কবলা দলিলমূলে ক্রয় করে। এতে তার অন্য ভাইয়েরা ক্ষিপ্ত হয়ে রাবেয়া বেগম ও তার পরিজনকে নানাভাবে হুমকি, মারপিট ও ভয়ভীতি প্রদান করে। এব্যাপারে গণ্যমান্য ব্যক্তিবর্গ ব্যক্তিরা একাধিকবার শালিস বৈঠকের আয়োজন করলেও সন্ত্রাসীরা শালিস বৈঠকে উপস্থিত না হয়ে উল্টো তাদেরকে হুমকি দিতে থাকে।

এব্যাপারে সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। এতে ওই সন্ত্রাসী চক্র আরো ক্ষিপ্ত হয়ে গত ৩১ মে রাতে রাবেয়া, তার ছেলে ও ছেলে বউদের উপর হামলা করে। পরে তারা বাড়িতে কেরোসিন ছিটিয়ে আগুন ধরিয়ে দিয়ে তাদেরকে পুড়িয়ে মারা চেষ্টা করে। এ ঘটনায় গত ৩ জুন সদর থানায় (নং ৫) একটি মামলা দায়ের করা হয়। এই মামলা দায়ের করার পর থেকে সন্ত্রাসীরা তাদেরকে প্রকাশ্যে তাদেরকে খুন-জখম করে লাশ গুম করার হুমকি প্রদান করছে। ফলে তারা বাধ্য হয়ে বাড়িঘর পালিয়ে মানবেতর জীবন যাপন করছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আরিফ হোসেন, শরীফ হোসেন, হ্যাপী বেগম, আফিয়া বেগম, ইউনুস ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য