দিনাজপুরে ভুমিহীন অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

দিনাজপুরে ভুমিহীন অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

দিনাজপুর

সংবাদ সম্মেলনঃ খাস জমির উপর নির্মিত বসত ঘরবাড়ি ভাংচুরের প্রতিবাদে দিনাজপুরে ভুমিহীন অসহায় পরিবারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

৬ জুন রবিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত অভিযোগ করেন মো: মাহিনুর ইসলাম। তিনি লিখিত বক্তব্যে বলেন,সদরের ৫ নং শশরা ইউপি‘র ১ নং খাস খতিয়ানভুক্ত ২৯৯৬ নং দাগের ১একর ৩শতক জমি লীজ নিয়ে আমরা বসবাস করে আসছি।

এজন্যে সন্ত্রাসীরা ১ লাখ টাকা চাঁদার দাবী করে আসছিলো, মেটাতে ব্যার্থ হওয়ায় গত ২ জুন ৫নং শশরা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের ইন্দন ও ইঙ্গিতে সন্ত্রাসী মো: আমিরুল ইসলাম,মো: আনছার আলী,মো: রফিকুল ইসলামসহ তাদের দলীয় এবং আত্রাই যুব উন্নয়ন সংস্থা উপশহর ২‘র অজ্ঞাতনামা ২০/২৫ জন সন্ত্রাসী প্রকাশ্য দিবালোকে ভোগদখলীয় সম্পত্তিতে হামলা করে ঘরবাড়ি ভাংচুর এবং প্রায় দেড় লাখ টাকার মালামাল লুটপাট করে নেয়।

এসময় সন্ত্রাসীরা বসতবাড়িতে রক্ষিত জমির দলিলদস্তাবেদও নিয়ে চলা যায়। হামলার সময় সন্ত্রাসীরা হুমকী দিয়ে চলে যায়, এ ব্যাপারে যদি কোনো মামলা মোকদ্দমা করলে তারা আমাদের সবাই হত্যা করে লাশ গুম করে ফেলবে। ঘটনার দিনই ৯৯৯ এ ফোন দিলে টহল পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পর্যবেক্ষন করেছেন।

এব্যাপারে অভিযুক্ত সন্ত্রাসীরাই আবার গত ২/৬/২১ ইং তারিখে আমাকে এবং আমার পিতাকে অভিযুক্ত করে এসি ল্যান্ড দিনাজপুর বরাবরে অভিযোগ করলে এসি ল্যান্ড ৬/৬/২১ দলিলসহ উপস্থিত থাকতে নোটিশ দেন, প্রসেস নং/স্মারক নং ১৫৪০ । এদিন আমরা এসি ল্যান্ড অফিসে উপস্থিত থাকলেও তারা কেউই উপস্থিত ছিলো না। আমরা অসহায় মানুষ সরকারের খাস জমি লীজ নিয়ে বসবাস করলেও সন্ত্রাসীদের লোলপ দৃষ্টির হাত থেকে রক্ষা পাচ্ছিনা। জীবন ও সম্পদ রক্ষার জন্যে সংশ্লীষ্ট প্রশাসনের কাছে আমরা আইনগত সহযোগীতা ও ন্যায় বিচার দাবী করছি।

উল্লেখ্য, আসামাীদের বিরুদ্ধে ৩৮৫/৫০৬(২) ধারা মতে সিআর ৩০১/২১(দিনাজপুর কোতয়ালী) থানায় ইতিপূর্বেও চাঁদাবাজির মামলা ছিলো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য