শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও শিক্ষা খাতে বাজেটে বরাদ্দের দাবীতে গাইবান্ধায় বিক্ষোভ

শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও শিক্ষা খাতে বাজেটে বরাদ্দের দাবীতে গাইবান্ধায় বিক্ষোভ

রংপুর বিভাগ

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও জাতীয় বাজেটে শিক্ষা খাতে ২৫ ভাগ বরাদ্দের দাবীতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা েেজলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) সকালে দলীয় কার্যালয়ের সামনে সংগঠনের জেলা সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ স¤পাদক রাহেলা সিদ্দিকা, সাংগঠনিক সম্পাদক বন্ধন কুমার বর্মন, মাছুদা আক্তার, কলি রানী বর্মন ও উম্মে নিলুফা তিন্নি প্রমূখ।

বক্তারা বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের আয়ের উপর ১৫ শতাংশ কর আরোপের নামে শিক্ষা ব্যয় বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তুকি দিয়ে সকল শিক্ষার্থীর বেতন ফি মওকুফ, সকল শিক্ষার্থীকে ভ্যাকসিন দিয়ে, স্বাস্থ্যবিধি মেনে ক্যা¤পাস খোলার রোডম্যাপ ঘোষণা, শ্রমজীবী জনগণের খাদ্য ও কর্মসংস্থানের নিশ্চয়তার দাবী জানান।

সেইসাথে বক্তারা আসন্ন ২০২১-২০২২ সালের জাতীয় বাজেটে শিক্ষা খাতে ২৫ ভাগ বরাদ্দ, পর্যাপ্ত ফিল্ড হাসপাতাল নির্মাণ, শিক্ষার্থীদের মেসভাড়া বাসাভাড়া মওকুফে রাষ্ট্রীয় প্রজ্ঞাপন, করোনাকালে ক্ষতিগ্রস্ত শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের জন্য আর্থিক প্রণোদনা ঘোষণা, স্বৈরাচারী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, ইন্টারনেটে গেম বন্ধ, পর্নোগ্রাফি ও পর্ণো ওয়েবসাইট বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণেরও দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য