দিনাজপুরে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট এর আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

দিনাজপুরে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট এর আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ” আগামীর জন্য পরিবেশ রক্ষা ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস-২০২১ উপলক্ষে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট-দিনাজপুর জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে রেলি, আলোচনা সভা ও বিতর্ক প্রতিযোগিতা।

৫ জুন, ২০২১ শনিবার দুপুরে জেলা কোর্ট বিল্ডিং এ গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট-জেলা শাখা আয়োজিত আলোচনা সভা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট-জেলা শাখার সভাপতি এ্যাড. মো. সামসুর রহমান পারভেজ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী এর প্রাণবন্ত সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁঞা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন , ভারপ্রাপ্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মন্ডল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ত্রাণ পরিচালনা কমিটির আহবায়ক আলতাফুজ্জামান মিতা, দিনাজপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি মো. মাজহারুল ইসলাম সরকার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ত্রাণ পরিচালনা কমিটির সদস্য-সচিব মো. ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এ্যাড. হাজী সাইফুল ইসলাম, দিনাজপুর জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট মো. রবিউল ইসলাম রবি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট-জেলা শাখার সহ-সভাপতি সাবিনা ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক মর্জিনা খাতুন তনু, এনভায়রনমেন্ট মুভমেন্ট-কোতয়ালী শাখার সভাপতি প্রভাষক মো. মাসুদ হোসেন ও সাধারণ সম্পাদক মো. তরিকুল ইসলাম রাসেদ, চিরিরবন্দর উপজেলা শাখার সাধারন সম্পাদক মোকারম কবির।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট-হাবিপ্রবি শাখার সহ-সভাপতি মাসুদ রানা মিঠু, মারুফ হাসান ও শুভ্র, সাধারণ সম্পাদক কামরুজ্জামান নিক্কন, যুগ্ম সাধারণ সম্পাদক আতিক হাসান ও সাংগঠনিক সম্পাদক সাকিব ইবনে হক।

অনুষ্ঠানে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে – পক্ষে বীরগঞ্জ ডিবেটিং ক্লাব ও বিপক্ষে পঞ্চগড় জেলার সোনাহার বিতর্ক পরিষদ। ” পরিবেশ আইনের দুর্বলতাই পরিবেশ দূষণের জন্য দায়ী ” বিতর্কের বিষয় নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হয় বীরগঞ্জ ডিবেটিং ক্লাব-বীরগঞ্জ। প্রতিযোগিতা শেষে প্রতিযোগিদের পুরস্কৃত করেন অতিথিবৃন্দ।

এর আগে সকাল ১০ টায় দিনাজপুর জিলা স্কুল থেকে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট-জেলা শাখার সভাপতি এ্যাড. মো. সামসুর রহমান পারভেজ এবং সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী এর নেতৃত্বে এক বর্ণাঢ্য রেলি সড়ক প্রদক্ষিণ শেষে জজকোর্ট চত্বরে এসে শেষ হয়।

এবং কোর্ট চত্বরে ফলজ বৃক্ষ চারা রোপণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁঞা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য